সাতক্ষীরায় লাইব্রেরি ভাংচুরের প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৯     আপডেট: ২৬ আগস্ট ২০১৯      

সাতক্ষীরা প্রতিনিধি

১৮৭২ সালে প্রতিষ্ঠিত সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির পুরাতন ভবনের লাইব্রেরি ভাংচুর ও তছনছ করার অভিযোগ এনেছে জেলা আইনজীবী সমিতি। সোমবার এক জরুরি সভায় তারা এর নিন্দা ও প্রতিবাদ জানান। এছাড়া কলম বিরতি পালন করেন তারা। পরে শহরে বিক্ষোভ মিছিল করে আইনজীবীরা জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানান।

বিক্ষোভ মিছিল শেষে বক্তারা বলেন, ১৪৮ বছরের পুরনো ভবন এখন আইনজীবী সমিতির লাইব্রেরি হিসাবে ব্যবহৃত হচ্ছে। গত ২১ আগস্ট রাতে দুর্বৃত্তরা এই ভবনে ঢুকে আসবাবপত্র ভাংচুর করেছে। আলমারি-শোকেজ ভাংচুর ও  বইপত্র তছনছ করেছে। মূল্যবান কাগজপত্র লণ্ডভণ্ড করে দিয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনা হোক। পুলিশ পাহারায় থাকলেও কিভাবে এমন ঘটনা ঘটলো সে প্রশ্ন তোলেন তারা।

আইনজীবীরা জানান, ভবনটি ভেঙ্গে সাততলা ভবন নির্মাণের অনুমোদন দিয়েছে সরকার। সেই সাইনবোর্ডটিও সরিয়ে ফেলেছে দুর্বৃত্তরা। জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহ আলম জানান, ভবনটির জমি নিয়ে মামলা চলছিল। গত ৮ আগস্ট আইনজীবী সমিতির পক্ষে রায় এসেছে। এর দুই সপ্তাহের মধ্যে এমন ঘটনা ঘটার তদন্ত ও প্রতিকার চান তারা। সাধারন সভা ও বিক্ষোভ মিছিলে তারা এক মাসের আলটিমেটাম দেন।