খুলনায় অনলাইন সম্পাদকের বিরুদ্ধে আরেকটি মামলা

প্রকাশ: ২৮ আগস্ট ২০১৯      

খুলনা ব্যুরো

ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে অনলাইন পোর্টাল প্রথম সময়ের সম্পাদক ও প্রকাশক শাহীন রহমানের বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের হয়েছে। খুলনার তেরখাদা থানায় এ মামলাটি করেছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এজিএম বাছিতুল হাবিব প্রিন্স।

তেরখাদা থানার ওসি মো. সালেকুজ্জামান জানান, এজাহার পেয়ে যাচাই-বাছাই শেষে বুধবার সকালে মামলা রেকর্ড করা হয়েছে। জেলহাজতে থাকা শাহীন রহমানকে এ মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন আদালতে প্রেরণ করা হবে।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ৬ আগস্ট শাহীন রহমান তার ফেসবুকে একটি পোস্টে খুলনা-৪ আসনের সাংসদ সালাম মুর্শেদীর বিরুদ্ধে মানহানিকর, আক্রমণাত্মক ও মিথ্যা অভিযোগের পাশাপাশি তাকে ভয়ভীতি প্রদর্শন করেছেন। এ ছাড়া ১০ আগস্ট ভোর সাড়ে ৫টার দিকে তার নিজ ফেসবুকে অপর এক পোস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি পেছনে রেখে নিজের তোলা ছবি পোস্ট করেছেন। এ ছবি অত্যন্ত দৃষ্টিকটু, ধৃষ্টতাপূর্ণ ও জাতির পিতার প্রতি চরম অশ্রদ্ধা প্রদর্শনের শামিল বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

এ নিয়ে শাহীন রহমানের বিরুদ্ধে খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে তিনটি মামলা হয়েছে। খুলনা প্রেস ক্লাবের সভাপতি এসএস হাবিব বাদী হয়ে গত ৯ আগস্ট শাহীন রহমানের নামে একটি মামলা করেন। শাহীন রহমান নিজের ফেসবুক পেজে জায়গা-জমি সম্পর্কিত বিষয় নিয়ে এসএস হাবিবকে নিয়ে আপত্তিকর একটি পোস্ট দেওয়ার ঘটনায় ওই মামলাটি করা হয়। এ মামলার তদন্ত কর্মকর্তা খুলনা সদর থানার এসআই ইকবাল হোসেন জানান, গত ২৩ আগস্ট শাহীন রহমানকে ঢাকা থেকে গ্রেফতার করে খুলনায় আনার পর জেলহাজতে পাঠানো হয়। এ মামলার অভিযোগের পক্ষে সব ধরনের তথ্য-প্রমাণ পাওয়া গেছে। এখন এ মামলায় শাহীন রহমানের বিরুদ্ধে চার্জশিট তৈরির কাজ চলছে।