ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

গোপালগঞ্জে করোনা রোগী বেড়ে ৯

গোপালগঞ্জে করোনা রোগী বেড়ে ৯

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২০ | ০০:১৮ | আপডেট: ৩০ নভেম্বর -০০০১ | ০০:০০

গোপালগঞ্জে তিন পুলিশ সদস্যসহ আরও ছয়জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে গোপালগঞ্জে করোনায় মোট নয়জন আক্রান্ত হয়েছেন। এরমধ্যে আটজন পুরুষ ও একজন নারী।

সোমবার এ তথ্য নিশ্চিত করেছেন গোপালগঞ্জের সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ। 

মুকসুদপুর থানার এক কনস্টেবল গত ৬ এপ্রিল জ্বরে আক্রান্ত হয়ে ছুটি নিয়ে মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার বীরবাশাইল গ্রামের নিজের বাড়িতে যান। পরে তার শরীরে করোনা পজেটিভ  হয়। বর্তমানে ওই পুলিশ সদস্য মানিকগঞ্জ জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। ওই থানার পুলিশ সদস্যের মধ্যে ওসিসহ সাতজনকে থানা কম্পাউন্ডের একটি ভবনে হোম কোয়ারেন্টাইনে ও অন্যদের মুকসুদপুর সরকারি কলেজের একটি ভবনে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। 

মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুর রহমান জানিয়েছেন, ওই পুলিশ সদস্যদের মধ্যে ১২ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। তার মধ্যে তিন পুলিশ সদস্যের করোনা পজেটিভ হয়েছে। আক্রান্ত তিনজনের মধ্যে একজন ছাড়া আর কারো শরীরে করোনার কোন উপসর্গ নেই। তাদের মুকসুদপুর মুক্তিযাদ্ধা কমান্ড কাউন্সিল অফিসে অস্থায়ী আইসোলেশন সেন্টারে  রাখা হয়েছে।

গোপালগঞ্জের সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ বলেন,  রোববার ৫৮ জনের নমুনা পাঠানো হয়েছিলো। এর মধ্যে ৬ জনের করোনা পজেটিভ হয়েছে। এরা হলেন- মুকসুদপুর থানার ৩ পুলিশ সদস্য, গোপালগঞ্জ সদর উপজেলার উরফী গ্রামের ১ জন, চন্দ্রদীঘলিয়া গ্রামের ১ জন ও গোলাবড়িয়া গ্রামের ১ জন। গোপালগঞ্জ সদর উপজেলার আক্রান্তরা সবাই গর্মেন্টস কর্মী। তারা নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে পালিয়ে গোপালগঞ্জে গ্রামের বাড়িতে এসেছেন। 

তিনি বলেন, আক্রান্ত ব্যক্তি ও তাদের আশপাশের বাড়ি লকডাউন করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বলা হয়েছে। আক্রান্ত ছয়জনকেই গোপালগঞ্জ জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে নিয়ে আসা হচ্ছে। 

আরও পড়ুন

×