পঞ্চগড়ে কুড়িয়ে পাওয়া শিশুর মায়ের খোঁজ নেই

প্রকাশ: ২১ অক্টোবর ২০১৯      

পঞ্চগড় প্রতিনিধি

ফাইল ছবি

পঞ্চগড়ে বাড়ির ফটকে ফেলে যাওয়া এক মাস বয়সী কন্যাশিশুটির ঠিকানা এখনও হাসপাতালের বিশেষ শিশু পরিচর্যা কেন্দ্র। পুলিশের পক্ষ থেকে শিশুটির মা রিমু আক্তারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। কিন্তু রোববার বিকেল পর্যন্ত শিশুটির মায়ের কোনো হদিস পায়নি পুলিশ। তবে শিশুটিকে নিজেদের জিম্মায় নিতে নানা-নানি দাবিদার দু'জন জেলা প্রশাসক, পুলিশ সুপার কার্যালয় ও থানা পুলিশের কাছে ঘোরাঘুরি করছেন।

এদিকে, শিশুটিকে দত্তক নিতে হাসপাতালসহ প্রশাসনের কাছে আগ্রহী নিঃসন্তান দম্পতিদের ভিড় বেড়ে চলেছে। শিশুটি উদ্ধারের পর থেকে সদর উপজেলার ভিতরগড় এলাকার আইবুল ইসলাম এবং শিল্পী বেগম নিজেদের শিশুটির নানা-নানি এবং রিমু আক্তারের বাবা-মা দাবি করছেন। তারা শিশুটিকে নিজেদের জিম্মায় নিতে চাচ্ছেন। তবে নানা-নানি হাজির হলেও মাকে পাওয়া না গেলে শেষ পর্যন্ত শিশুটিকে তাদের দেওয়া হবে কি-না তা নিশ্চিত নয়।

আইবুল ইসলাম বলেন, ঘটনার পর থেকে আমরাও মেয়ে রিমু আক্তারের খোঁজ করছি। কিন্তু কোথাও তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এজন্য আমাদের নাতনিকে আমরা আমাদের জিম্মায় নিতে চাই। দু'দিন ধরে ঘুরছি; কিন্তু এখনও কোনো সিদ্ধান্ত পাওয়া যায়নি।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ নিজামউদ্দিন বলেন, বিশেষ শিশু পরিচর্যা কেন্দ্রে শিশুটি শারীরিকভাবে সুস্থ এবং ভালো রয়েছে। সময়মতো তার খাবারের ব্যবস্থা করা হচ্ছে। আমরাও চাই শিশুটি তার মায়ের কোলেই ফিরিয়ে দেওয়া হোক।

পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বলেন, শিশুটির নানা-নানির দাবি নিয়ে আইবুল ইসলাম ও শিল্পী বেগম নামে দু'জন এসেছেন। তাদের বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বলেন, শিশুটির ভবিষ্যতের কথা ভেবেই সিদ্ধান্ত নিতে কিছুটা বিলম্ব হচ্ছে। এখনও তার মাকে খোঁজা হচ্ছে। তাকে পাওয়া না গেলে যথাযথ প্রক্রিয়ায় সিদ্ধান্ত নেওয়া হবে।