খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক গ্রেফতার

প্রকাশ: ২১ অক্টোবর ২০১৯     আপডেট: ২১ অক্টোবর ২০১৯      

খুলনা ব্যুরো

সম্প্রতি ভোলায় ঘটে যাওয়া ঘটনা নিয়ে ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলায় দি নিউ নেশন পত্রিকার খুলনা ব্যুরো প্রধান মুনীর উদ্দিন আহমেদকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার বিকেলে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

সাংবাদিক মুনীর উদ্দিনের সহকর্মীরা জানান, গত রোববার রাতে সাংবাদিক মুনীর উদ্দিনকে নগরীর দোলখোলা এলাকার বাড়ি থেকে আটক করে পুলিশ। এরপর সোমবার তার বিরুদ্ধে খুলনা থানার এসআই মো. শরিফুল আলম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। 

খুলনা থানার ওসি আসলাম বাহার বুলবুল জানান, ভোলার সাম্প্রতিক ঘটনা নিয়ে সাংবাদিক মুনীর উদ্দিন ফেসবুকে উস্কানিমূলক একাধিক পোস্ট দিয়েছেন। এছাড়া তিনি বিভিন্ন সময় ফেসবুকে পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধেও আপত্তিকর পোস্ট দিয়েছেন। এসব অভিযোগে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। 

ফেসবুকে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তির অভিযোগে ‌বিপ্লব চন্দ্র বৈদ্য নামের এক ব্যক্তির বিচারের দাবিতে রোববার ভোলার বোরহানউদ্দিন উপজেলা ঈদগাহ মাঠে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে তৌহিদী জনতা। এ সমাবেশের জন্য পুলিশ অনুমতি দেওয়ার আগেই তারা মাইকিং করে। পরে সমাবেশের জন্য পুলিশ অনুমতি না দিলেও সকাল নয়টা থেকে লোকজন জড়ো হতে থাকে। মিছিল করতে না পেরে সেখানেই অবস্থান নিয়ে মারমুখী হয়ে ওঠে তারা। একপর্যায়ে সংঘর্ষে চারজন নিহত হয়। দফায় দফায় সংঘর্ষে আহত হয় পুলিশসহ অর্ধশতাধিক মানুষ।