নোবিপ্রবিতে বাজেট অলিম্পিয়াডে অংশ নিলেন ৬ শতাধিক শিক্ষার্থী

প্রকাশ: ২৪ অক্টোবর ২০১৯      

নোয়াখালী প্রতিনিধি

প্রতিযোগীতায় বিজয়ীরা -সমকাল

তরুণ প্রজন্মের মাঝে বাজেটকে আাগ্রহের বিষয় করে তোলা, দেশব্যাপী তরুণ বাজেট বিতার্কিক গড়ে তোলা এবং তরুণদের নেতৃত্বে বাজেট বিকেন্দ্রীকরণ, বাজেটকে আরো স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে বৃহস্পতিবার নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ‘বাজেট অলিম্পিয়াড ২০১৯’র নোয়াখালী অঞ্চলের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

গণতান্ত্রিক বাজেট আন্দোলন ও বিশ^বিদ্যালয়ের রয়েল ইকোনোমিক্স ক্লাব ও একশানএইড বাংলাদেশের উদ্যোগে আয়োজিত এই প্রতিযোগিতার নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর এবং হাতিয়াসহ বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রায় ছয় শতাধিক শিক্ষার্থী অংশ নেন। অলিম্পিয়াডের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দৈনিক সমকাল এবং ইয়ুথ পার্টনার হিসেবে রয়েছে বাংলাদেশ ইকোনোমিক্স স্টুডেন্ট নেটওয়ার্ক ও সমকাল সুহৃদ সমাবেশ।

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চেয়ারম্যান মোহাম্মেদ মোকাম্মেল করিম তৌফিক সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ^বিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নোবিপ্রবি অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক সোনিয়া আফরিন এ্যলি, বাজেট অলিম্পিয়াডের ন্যাশনাল কোঅর্ডিনেটর নুরুল আলম মাসুদ ও গণতান্ত্রিক বাজেট আন্দোলনের যুগ্ম সম্পাদক সেকান্দার আলী মিনা প্রমুখ। অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সত্যজিৎ চক্রবর্তীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন রয়্যাল ইকনোমিক্স ক্লাবের প্রেসিডেন্ট মহিউদ্দীন খন্দকার।

অনুষ্ঠানের শেষে বিজয়ীদের মধ্যে মেডেল ও সনদপত্র বিতরণ করা হয়। প্রতিযোগিতায় বিজয়ী ২০ জন আগামী মাসে অলিম্পিয়াডের গ্রান্ড ফিনালে দেশের বিভিন্ন অঞ্চলের প্রতিযোগীদের সঙ্গে অংশ নেবেন।