উন্নয়ন প্রকল্পে কাজের মান নিশ্চিত করতে হবে: রাষ্ট্রপতি

প্রকাশ: ১২ অক্টোবর ২০১৯     আপডেট: ১২ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

উন্নয়ন প্রকল্পের অগ্রগতি প্রত্যক্ষকালে রাষ্ট্রপতি আবদুল হামিদ- বাসস

রাষ্ট্রপতি আবদুল হামিদ উন্নয়ন প্রকল্পে কাজের মান নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানিয়েছেন।

শনিবার বিকেলে কিশোরগঞ্জের ইটনা মিঠামইন অষ্টগ্রামসহ বিভিন্ন চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতি প্রত্যক্ষকালে এ আহবান জানান। খবর বাসসের

রাষ্ট্রপতি উন্নয়ন প্রকল্প কাজের মান নিশ্চিত করার নিদের্শনা প্রদানের পাশাপাশি সংশ্লিষ্টদের প্রতি হুশিয়ারি উচ্চারণ করে বলেন, কাজে কারো গাফিলতি পেলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান অথবা ব্যক্তিকে অবশ্যই জবাবদিহি করতে হবে।

এই সড়ক কিশোরগঞ্জের তিনটি উপজেলার সঙ্গে সংযোগ স্থাপন করবে এবং এতে ঢাকা ও দেশের অন্যান্য এলাকার সঙ্গে সড়ক যোগাযোগ সহজ হবে। রাষ্ট্রপতি আবদুল হামিদ এই সংযোগ সড়কের সুফল হাওরবাসী পাবে এবং অর্থনীতির নতুর দ্বার উন্মোচিত হবে বলে আশা প্রকাশ করেন।

সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, প্রকল্পের ৭৮.১০ শতাংশ কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। নির্মাণাধীন অষ্টগ্রাম নওগা সড়কটি একটি সেতুর মাধ্যমে ব্রাক্ষণবাড়িয়া জেলার সাথে সংযুক্ত হবে। অষ্টগ্রাম কাস্তুল ভাটশালা সড়ক ইটনা ও মিঠামইন উপজেলার সাথে সংযুক্ত হবে।

এলাকা পরিদর্শনকালে বিপুলসংখ্যক লোক তাদের প্রিয় নেতাকে দেখতে রাস্তার দু’পাশে দাঁড়িয়ে তাকে অবিভাদন জানিয়ে বিভিন্ন স্লোগান দেন। রাষ্ট্রপতিও জবাবে হাত নেড়ে তাদেরকে শুভেচ্ছা জানান। এছাড়া, রাষ্ট্রপতিকে প্রস্তাবিত মিঠামইন ক্যান্টনমেন্ট সম্পর্কে অবহিত করা হয়।

রাষ্ট্রপতি সপ্তাহব্যাপী সফরে বুধবার কিশোরগঞ্জে পৌঁছান। তিনি এই এলাকা থেকে কয়েক দফা সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। গত বছরের ২৪ এপ্রিল দ্বিতীয় দফায় রাষ্ট্রপতি হিসাবে শপথ নেয়ার পর নিজ জেলা কিশোরগঞ্জে এটি তার তৃতীয় সফর।

সফরকালে রাষ্ট্রপতির ছেলে এবং স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তৌফিক, রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ, স্থানীয় নেতৃবৃন্দ এবং পদস্থ সরকারি কর্মকর্তাগণ রাষ্ট্রপতির সঙ্গে ছিলেন।