মন্দিরের প্রতিমার স্বর্ণালঙ্কার চুরি

প্রকাশ: ০৯ নভেম্বর ২০১৯      

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি

ফাইল ছবি

বরিশালের গৌরনদী উপজেলার বার্থী বাসস্ট্যান্ডে অবস্থিত সাড়ে ৪ শত বছরের পুরানো ঐতিহ্যবাহী বার্থী তারা মায়ের মন্দিরের ভেতরের কালি প্রতিমার গলা ও কান থেকে ৪ লাখ ১৮ হাজার টাকা মূল্যের স্বর্ণালঙ্কার চুরি হয়ে গেছে। 

শুক্রবার বিকেলে এই ঘটনা ঘটে। এ ঘটনায় মন্দির কমিটির পক্ষ থেকে ওইদিন রাত ১২টার দিকে গৌরনদী মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, মন্দিরের দায়িত্ব পালনরত পুরোহিত অনিল চন্দ্র মৈত্র শুক্রবার বিকেল ৪টার দিকে প্রকৃতির ডাকে সাড়া দিতে মন্দির অঙ্গনের ভেতরের একটি টয়লেটে যান। এর ফলে প্রায় ৪৫মিনিট ধরে মন্দিরের প্রতিমার ঘরটি ফাঁকা থাকে। এ সুযোগে অজ্ঞাত চোর বা চোরেরা মন্দিরের ভেতরে ঢুকে প্রতিমার গলা ও কান থেকে ৪ লাখ ১৮ হাজার টাকা মূল্যের স্বর্ণালঙ্কার চুরি করে নিয়ে যায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও গৌরনদী মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. মাহাবুবুর রহমান জানান, এ ঘটনায় মন্দির কমিটির সাধারণ সম্পাদক প্রনব রঞ্জন (বাবু দত্ত) বাদি হয়ে অজ্ঞাতদের আসামি করে মামলা দায়ের করেছেন। পুলিশ সিসিটিভির ফুটেজ দেখে চোর শনাক্ত করে অবিলম্বে গ্রেফতার ও অলঙ্কার উদ্ধারের প্রচেষ্টা অব্যাহত রেখেছে।