ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ'লীগ নেতা মাসুম কারাগারে

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৯      

চট্টগ্রাম ব্যুরো

বিভিন্ন সময়ে লালখান বাজার এলাকায় সংঘর্ষ, একাধিক হত্যাকাণ্ডের পর এবং গণমাধ্যমে অস্ত্রহাতে ছবি ছাপা হওয়ার ঘটনায় আলোচনায় ছিল দিদারুল আলম মাসুমের নাম -ফাইল ছবি

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত হত্যা মামলার আসামি আওয়ামী লীগ নেতা দিদারুল আলম মাসুমকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ওসমান গণির আদালত এ আদেশ দেন। সুপ্রিম কোর্ট মামুসকে দেওয়া হাইকোর্টের জামিন বাতিল করে নিম্ন আদালতে আত্মসমর্পন করার নির্দেশ দিলে সেই মোতাবেক তিনি নিম্ন আদালতে আত্মসমর্পন করেন।

দিদারুল আলম মাসুম লালখানবাজার ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক। তিনি ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যার 'নির্দেশদাতা' হিসেবে অভিযুক্ত।

চট্টগ্রাম মহানগর পুলিশের সিনিয়র সহকারি কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ সমকালকে বলেন, 'সুদীপ্ত হত্যা মামলায় হাইকোর্ট থেকে ছয় মাসের জামিন পেয়েছিলেন আসামি দিদারুল আলম মাসুম। পরে আপিল বিভাগ তার জামিন বাতিল করেন। দিদারুল আলম মাসুমকে চার সপ্তাহের মধ্যে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করলে দিদারুল আলম মাসুমকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।'

গত ৪ আগস্ট ঢাকার বনানী থেকে সুদীপ্ত হত্যা মামলায় দিদারুল আলম মাসুমকে গ্রেফতার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

২০১৭ সালের ৬ অক্টোবর সকালে নগরীর সদরঘাট থানার দক্ষিণ নালাপাড়ার নিজ বাসার সামনে নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় সুদীপ্তর বাবা সদরঘাট থানায় অজ্ঞাত সাত-আটজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।