অভিযানে গিয়ে ট্রেনের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৯      

বগুড়া ব্যুরো, নওগাঁ ও আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

নিহত পুলিশ কর্মকর্তা

নওগাঁর রাণীনগরে মাদকবিরোধী অভিযানে গিয়ে ট্রেনের ধাক্কায় আকতারুজ্জামান আকতার (৫০) নামে পুলিশের এক এসআই (উপপরিদর্শক) নিহত হয়েছেন। 

মঙ্গলবার দুপুরে দুর্ঘটনার শিকার আকতারকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে বিকেলে সেখানেই বিকেলে তার মৃত্যু হয়। 

নিহত পুলিশ কর্মকর্তা আকতারের বাড়ি সিরাজগঞ্জ জেলার শাজাহাদপুর উপজেলার গোপালপুর গ্রামে। তিনি ওই গ্রামের মৃত রজব আলী সরকারের ছেলে। ২০১৮ সালের ২৬ জানুয়ারি নওগাঁর রাণীনগর থানায় যোগদানকারী এসআই আকতার ২ ছেলে ও এক মেয়ের জনক ছিলেন।

রাণীনগর থানার ওসি জহুরুল হক জানান, মাদকবিরোধী অভিযানের জন্য এসআই আকতার মঙ্গলবার দুপুর ১২টার দিকে বেড়িয়ে যান। সোয়া ১২টার দিকে তিনি রাণীনগর রেলওয়ে স্টেশনের প্লাটফর্ম থেকে প্রায় ৩০০ গজ দূরে মোবাইল ফোনে কথা বলতে বলতে রেল লাইন পার হচ্ছিলেন। এ সময় নীলফামারীর চিলাহাটি থেকে ছেড়ে আসা খুলনাগামী আন্তঃনগর রূপসা এক্সপ্রেস ট্রেনের সঙ্গে তার ধাক্কা লাগে। এতে তার মাথাসহ শরীরের নানা স্থানে গুরুতর জখম হয়। প্রথমে তাকে রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে সেখান থেকে নওগাঁ সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তির পরামর্শ দেন।  পরে সেখানে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। 

বগুড়া শজিমেক হাসপাতাল সংলগ্ন ছিলিমপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুল আজিজ মণ্ডল জানান, এসআই আকতার চিকিৎসাধীন অবস্থায় বিকেল ৫টার দিকে মারা যান।