চট্টগ্রামে যুবলীগ নেতা টিনু রিমান্ডে

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৯      

চট্টগ্রাম ব্যুরো

ফাইল ছবি

চট্টগ্রামে অস্ত্র মামলায় বিতর্কিত যুবলীগ নেতা নুর মোস্তফা টিনুকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শফি উদ্দিনের আদালত এ আদেশ দেন। টিনু নগরীর চকবাজার এলাকার 'কিশোর গ্যাংয়ের গডফাদার' হিসেবে পরিচিত।

চট্টগ্রাম মহানগর পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী মো. শাহাবুদ্দিন আহমেদ বলেন, অস্ত্র মামলায় টিনুকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করে পুলিশ। আদালত শুনানি শেষে তার একদিন রিমান্ড মঞ্জুর করেছেন।

গত ২২ সেপ্টেম্বর রাতে নগরীর পাঁচলাইশ থানার কাপাসগোলা এলাকায় নিজ বাসার সামনে থেকে টিনুকে আটক করে র‌্যাব। তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়। আটকের পর তার বাসায়ও তল্লাশি চালায় তারা।

টিনু নগরীর চকবাজার ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ছিলেন। বর্তমানে তিনি নিজেকে যুবলীগ নেতা হিসেবে পরিচয় দেন। নগর আওয়ামী লীগের সহসভাপতি সাবেক প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির অনুসারী হিসেবে পরিচিত তিনি।

র‌্যাব জানায়, নগরীর চকবাজার ও আশপাশের এলাকায় টিনুর কিশোর গ্যাংয়ে ৫০-৬০ শিশু-কিশোর অপরাধী যুক্ত রয়েছে। ২০১৫ সালের ১৬ ডিসেম্বর চট্টগ্রাম কলেজকে শিবিরের আধিপত্যমুক্ত করে ছাত্রলীগ নিয়ন্ত্রণে নেওয়ার পর থেকে টিনু আলোচিত হয়ে ওঠেন। চট্টগ্রাম ও মহসিন কলেজ থেকে শিবির বিতাড়নে তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। সেই সুযোগ কাজে লাগিয়ে পরে চট্টগ্রাম কলেজ ও আশপাশের চকবাজার এলাকায় চাঁজাবাজি শুরু করেন তিনি।