গোবিন্দগঞ্জে আগুনে পুড়ল শতাধিক দোকান

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৯   

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

বুধবার দুপুরে আগুনে পুড়ে যায় বাজারের শতাধিক দোকান- সমকাল

বুধবার দুপুরে আগুনে পুড়ে যায় বাজারের শতাধিক দোকান- সমকাল

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার নাকাইহাটে বুধবার দুপুরে অগ্নিকাণ্ডে শতাধিক দোকান পুড়ে গেছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, দুপুর দেড়টার দিকে বাজারে কাপড় পট্টির একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই তা পুরো বাজারে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে গোবিন্দগঞ্জ, গাইবান্ধা ও পার্শ্ববর্তী সাঘাটা থেকে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে আগুনে বাজারের শতাধিক দোকান পুড়ে যায়।

গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিস ইউনিট ইনচার্জ মতিয়ার রহমান জানান, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করা হয়। এছাড়া গাইবান্ধা ও সাঘাটা থেকে আরও দুটি ইউনিটও অগ্নিনির্বাপনী কাজে যোগ দেয়। সবার সম্মিলিত চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ বর্মন জানান, নাকাইহাট বাজারে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্ত বাজার পরিদর্শন করা হয়েছে। প্রাথমিকভাবে ১২৬টি দোকানের তালিকা করা হয়েছে। এটি আরও বাড়তে পারে। ক্ষয়-ক্ষতির পরিমাণ এই মুহূর্তে নির্ধারণ করা যাচ্ছে না। বৃহস্পতিবার আবারও ঘটনাস্থলে গিয়ে তা যাচাইয়ের পর বলা যাবে।

এদিকে, খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য প্রকৌশলী আলহাজ মনোয়ার হোসেন চৌধুরী, গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে এম মেহেদী হাসান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণের আশ্বাস দেন।

উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান ঘটনাস্থল পরিদর্শনকালে সাংবাদিকদের বলেন, 'আমরা এ ঘটনায় মর্মাহত। একসাথে শতাধিক দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে ব্যবসায়ীদের বিপুল পরিমাণ আর্থিক ক্ষতি হয়েছে। আমরা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের বিভিন্নভাবে সহযোগিতা করবো।'