মানুষের ক্ষুধা নিয়ে রাজনীতি করবেন না: নাসিম

প্রকাশ: ২৫ নভেম্বর ২০১৯   

সিরাজগঞ্জ প্রতিনিধি

ফাইল ছবি

ফাইল ছবি

দেশে এখনও গণতন্ত্র আছে বলেই বিরোধী দল সংসদে ও মাঠে-ময়দানে কথা বলতে পারছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

বিরোধী দলের উদ্দেশে তিনি বলেন, মানুষের ক্ষুধা নিয়ে রাজনীতি করবেন না। যে কোনো আন্দোলনে গণতান্ত্রিক পথে থাকুন, মাঠে বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না, দ্রব্যমূল্য নিয়েও রাজনীতি করবেন না। নোংরা রাজনীতি পরিহার করে সরকারকে সহযোগিতা করার জন্য বিরোধী দলের প্রতি আহ্বান জানান নাসিম।

সোমবার দুপুরে সিরাজগঞ্জের কাজীপুরে উপজেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় প্রধান অতিথির সূচনা বক্তব্যে এসব কথা বলেন তিনি। কাজীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমন্বয় সভায় উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী, পৌরসভার মেয়র হাজি নিজাম উদ্দিন, মাইজবাড়ি ইউপি চেয়ারম্যান শওকত হোসেন সাকারসহ জেলা এবং উপজেলা পর্যায়ের কর্মকর্তারা নিজ নিজ বিভাগের উন্নয়নচিত্র এবং সমস্যা তুলে ধরে বক্তব্য দেন। এ সময় নাসিম তাদের বক্তব্য ধৈর্য ধরে শোনেন এবং সমস্যা সমাধানের আশ্বাস দেন।

সমন্বয় সভার সূচনা বক্তব্যে নাসিম নিরাপদ সড়ক আইন ও দ্রব্যমূল্য নিয়ে কথা বলেন। তিনি বলেন, সরকার সহনশীল আচরণে বিশ্বাস করে; কিন্তু কোনোভাবেই জনগণকে জিম্মি করে কোনো আন্দোলন সমর্থন করা যায় না।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের যে গতি সৃষ্টি হযেছে, তা দক্ষিণ এশিয়ার একটি উৎকৃষ্ট উদাহরণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০ বছর মেয়াদি যে প্রকল্প গ্রহণ করেছিলেন, তা শেষ পর্যায়ে। আরও ২০ বছর মেয়াদি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এসব প্রকল্প উপজেলা পর্যায়ে বাস্তবায়ন হবে। এ জন্য এখন থেকে প্রস্তুতি রাখতে হবে বলে তিনি জানান।