ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

খুলনায় ত্রাণের দাবিতে বিক্ষোভ

খুলনায় ত্রাণের দাবিতে বিক্ষোভ

ছবি: সমকাল

খুলনা ব্যুরো

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২০ | ০২:১৬ | আপডেট: ৩০ নভেম্বর -০০০১ | ০০:০০

খুলনার রূপসা উপজেলায় করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতে কর্মহীন হয়ে পড়া ব্যক্তিরা ত্রাণের খাদ্যসামগ্রীর দাবিতে বিক্ষোভ করেছেন। মঙ্গলবার সকাল ১০টার দিকে পূর্ব রূপসা বাজারের পাশের আদর্শ গলির কর্মহীন মানুষেরা এই বিক্ষোভ করেন।

স্থানীয়রা জানান, কর্মহীন হয়ে পড়া দরিদ্র মানুষেরা সকালে একত্রিত হয়ে বিক্ষোভে নামেন। তারা মিছিল করে পূর্ব রূপসা বাসস্ট্যান্ডের পুলিশ ফাঁড়ির সামনে যান। এ সময় পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা তাদের বুঝিয়ে শান্ত করে বাড়িতে ফেরত পাঠান।

বিক্ষোভকারীরা জানান, তারা ঘরে থাকলেও তাদের কাছে এখন পর্যন্ত কোনো ত্রাণ বা খাদ্যসামগ্রী পৌঁছায়নি। ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের জানিয়েও কোনো সুফল মেলেনি। ফলে অনেক পরিবারের দিন কাটছে অর্ধাহারে-অনাহারে।

নৈহাটী ইউপি চেয়ারম্যান মো. কামাল হোসেন বুলবুল বলেন, কর্মহীন মানুষের জন্য যে পরিমান বরাদ্দ পাচ্ছি তা দিয়ে কিছুই হচ্ছে না। এলাকায় ব্যাপক খাদ্যঘাটতি রয়ে গেছে। আমার কাছে বিতরণের জন্য অল্প পরিমান চাল আছে, দেখি তা দিয়ে কতদূর কী করতে পারি।

রূপসা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন আকতার জানান, এখন পর্যন্ত সরকারিভাবে এলাকার সব দরিদ্র মানুষকে খাদ্য সহায়তা দেয়া সম্ভব হয়নি। সে কারণে প্রায় ৩০০-৪০০ কর্মহীন মানুষ বিক্ষোভ করেছে। তাদের অধিকাংশ চিংড়ি রপ্তানিকারক কারখানার শ্রমিক। বিষয়টি জেলা প্রশাসককে জানানো হয়েছে। এছাড়া কারখানার মালিকদের সঙ্গেও কথা হয়েছে।

আরও পড়ুন

×