রামগতিতে আগুনে ২২ দোকান ও বসতঘর পুড়ে ছাই

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০১৯     আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৯      

কমলনগর (লক্ষ্মীপুর) সংবাদদাতা

ছবি: সমকাল

লক্ষ্মীপুরের রামগতিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৯টি দোকান ও তিনটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার গভীর রাতে উপজেলার রামগতিরহাট বাজারে এ ঘটনা ঘটে। এতে প্রায় পাঁচ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি।

বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও স্থানীয় বড়খেরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসান মাকসুদ মিজান জানান, রাত দেড়টার দিকে ওই বাজারের সজলের স্টেশনারি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রামগতি ও লক্ষ্মীপুর থেকে ফায়ার সার্ভিসের দু'টি ইউনিট গিয়ে দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে বাজারের হাফেজ সর্দারের মুদি, অসীম বাবু ও দুলালের স্টেশনারি, মুছা মিয়া ও বিপুল খলিফার কাপড়ের দোকানসহ ১৯টি ব্যবসাপ্রতিষ্ঠান এবং বাজার সংলগ্ন হারাধন মাস্টার, দিলীপ বাবু ও শিশু বাবুর বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

বাজারের ব্যবসায়ীদের বরাত দিয়ে তিনি বলেন, এ অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫ কোটি টাকা। রামগতি ফায়ার সার্ভিস স্টেশনের ইউনিট লিডার আবুল হাসেম বলেন, পল্লী বিদ্যুতের খুঁটিতে ট্রান্সফরমার বিস্ফোরণ ঘটে ওই বাজারের সজলের দোকানে পড়লে এ আগুনের সূত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে। 

ইউএও মো. আব্দুল মোমিন জানান, খবর পেয়ে মঙ্গলবার সকালে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা প্রস্তুতির জন্য প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। বরাদ্দ পেলে ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদান করা হবে।