খুলনা-ঢাকা বিরতিহীন ট্রেন দাবি

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০১৯   

খুলনা ব্যুরো

মানববন্ধনে  খুলনা-ঢাকা রুটে নতুন একটি বিরতিহীন ট্রেন সার্ভিস চালুর দাবি জানান বক্তারা- সমকাল

মানববন্ধনে খুলনা-ঢাকা রুটে নতুন একটি বিরতিহীন ট্রেন সার্ভিস চালুর দাবি জানান বক্তারা- সমকাল

খুলনা-ঢাকা রুটে নতুন একটি বিরতিহীন ট্রেন সার্ভিস চালু, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষে (কেডিএ) স্থানীয় জনপ্রতিনিধিদের মধ্য থেকে চেয়ারম্যান নিয়োগসহ কয়েকটি দাবিতে মানববন্ধন করেছে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি। 

রোববার সকাল ১১টায় নগরীর পিকচার প্যালেস মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শেখ মোশাররফ হোসেন। সঞ্চালনা করেন মনিরুজ্জামান রহিম ও আফজাল হোসেন রাজু।

বক্তারা বলেন, বিভাগীয় শহর হওয়া সত্ত্বেও দেশের অন্য অঞ্চলের তুলনায় খুলনা পিছিয়ে রয়েছে। খুলনা থেকে প্রতিদিন ঢাকা রুটে ট্রেনের যাত্রী কয়েক হাজার। কিন্তু এ রুটে বিরতিহীন কোনো ট্রেন নেই। সকাল ও রাতে দুটি ট্রেন থাকলেও তাতে আসন পর্যাপ্ত নয়। এ অবস্থায় নতুন একটি ট্রেন সার্ভিস চালু এখন সময়ের দাবি।

বক্তারা আরও বলেন, ১৯৬১ সালে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ) স্থাপিত হলেও আজ পর্যন্ত উল্লেখযোগ্য কোনো উন্নয়ন হয়নি। ২০১৩ সালে শিপইয়ার্ড সড়ক চার লেন প্রকল্প একনেকে অনুমোদন পেলেও ছয় বছরেও সেই সড়কের কাজ শুরু হয়নি। সারাদেশে উন্নয়নের মহাযজ্ঞ চললেও গত ১০ বছরে কেডিএতে দৃশ্যমান কোনো উন্নয়ন নেই। সংস্থাটিকে সচল করতে স্থানীয় জনপ্রতিনিধির মধ্য থেকে একজনকে এ সংস্থার চেয়ারম্যান নিয়োগ করা জরুরি।

তাদের অন্য দাবির মধ্যে রয়েছে- খুলনা-যশোর রোড ছয় লেনে উন্নীতকরণ, রূপসা ও ভৈবর নদীর তীর ঘেঁষে শহর রক্ষা বাঁধসহ দৃষ্টিনন্দন রিভারভিউ রোড নির্মাণ।

মানববন্ধনে বক্তব্য দেন সংগঠনের মহাসচিব শেখ আশরাফ উজ জামান, শেখ আবদুল মান্নান, অধ্যক্ষ জাফর ইমাম, শাহিন জামাল পন, আবুল বাসার, মিনা আজিজুর রহমান, উন্নয়ন কমিটির সাবেক সভাপতি এসএম দাউদ আলী, অ্যাডভোকেট শেখ আবুল কাশেম, অ্যাডভোকেট কুদরত-ই-খুদা, শেখ হাফিজুর রহমান হাফিজ, মিজানুর রহমান বাবু, মিজানুর রহমান জিয়া, কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী প্রমুখ।