আ'লীগের দুই গ্রুপের সংঘর্ষে প্রাণ গেল পথচারীর

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০১৯      

ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধি

সড়ক অবরোধ করেছেন স্থানীয়রা- সমকাল

ফেনীর ছাগলনাইয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ ও গোলাগুলিতে পথচারী এক প্রবাসী নিহত হয়েছেন।

রোববার বিকেলে উপজেলার ঘোপাল ইউনিয়নের নিজকুঞ্জরা সমিতি রাজার এলাকার এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচজন।

নিহত সিরাজ (২৫) নিজকুঞ্জরা গ্রামের কাদেরের ছেলে। হামলায় প্রবাসী নিহতের প্রতিবাদে বিকেল থেকে ঢাকা-চট্টগ্রাম এশিয়ান মহাসড়ক অবরোধ করে রেখেছেন স্থানীয়রা।

সন্ধ্যার দিকে ফেনী পুলিশ সুপারের নেতৃত্বে কয়েক প্লাটুন পুলিশ মহাসড়ক অবরোধকারীদের ঘিরে রাখতে দেখা গেছে। নজরুল নামের একজনকে আটক করেছে পুলিশ।

স্থানীয়রা জানান, ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আজিজুল হক মানিকের সঙ্গে যুবলীগ নেতা জুলফিকারের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। 

এই বিরোধের জেরে বিকেলে যুবলীগ নেতা জুলফিকারের অনুসারীরা বাজারে গেলে আগে থেকে ওৎ পেতে থাকা মানিক চেয়ারম্যানের অনুসারী তাদের ওপর হামলা চালায়। হামলা ও সংঘর্ষে এক পর্যায়ে গুলিবিদ্ধ হন পথচারী প্রবাসী সিরাজ। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সিরাজের লাশ উদ্ধার করে ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়।

ছাগলনাইয়ায়র ওসি মেজবাহ্ উদ্দিন আহমেদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বিস্তারিত পরে জানাবেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে যুবলীগ নেতা জুলফিকার বলেন, ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন আ'লীগের সাধারণ সম্পাদক আজিজুল হক মানিক অধিপত্য ধরে রাখতে বেশ কিছু যুবককে সন্ত্রাসী বানিয়ে তাদের হাতে শটগানসহ নানা অস্ত্র দিয়েছে।

আ'লীগ নেতা মানিক বলেন, জুলফিকারের লোকজন এলাকায় চাঁদাবাজিসহ দোকানে দোকানে হামলা করেন সব সময়। তারাই হামলা করেছেন।