মুক্তিযোদ্ধার গর্বের জায়গা কেউ স্পর্শ করতে পারবে না: পূর্তমন্ত্রী

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০১৯      

পিরোজপুর প্রতিনিধি

ফাইল ছবি

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ. ম. রেজাউল করিম এমপি বলেছেন, 'মুক্তিযোদ্ধারা জাতির গর্ব, জাতির গৌরব, জাতির অহংকার। কেউ কোটিপতি হতে পারেন, মন্ত্রী বা এমপি হতে পারেন, রাষ্ট্রপতি কিংবা প্রধানমন্ত্রী হতে পারেন, কিন্তু নতুন করে একজন মুক্তিযোদ্ধা হওয়ার সুযোগ নেই। কেননা মুক্তিযুদ্ধ দ্বিতীয়বার আসবে না।'

রোববার পিরোজপুর মুক্ত দিবস উপলক্ষে শহরের গোপাল কৃষ্ণ টাউন ক্লাব মাঠে স্বাধীনতা মঞ্চ উদ্বোধনের পর আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

গণপূর্তমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে যারা মুক্তিযুদ্ধে গিয়েছিলেন, তাদের উজাড় করে ভালোবাসা, অবনত চিত্তে শ্রদ্ধা করা কেবল বঙ্গবন্ধুর রক্ত যার ধমনিতে বহমান, সেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষেই সম্ভব। অন্য কারও পক্ষে নয়।

তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা জানাতে বঙ্গবন্ধুকন্যা তাদের যত রকম সুযোগ-সুবিধা দেওয়া প্রয়োজন, সব দিয়ে যাচ্ছেন।

শ. ম. রেজাউল করিম বলেন, কোনো বিদেশি শক্তি, কোনো বড় রাষ্ট্র বা কোনো ক্ষমতাধরই শেখ হাসিনাকে অবনমিত করতে পারবে না। তিনি দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে আসছেন।

সভায় আরও বক্তব্য দেন নারী এমপি শেখ এ্যানী রহমান, পৌর মেয়র মো. হাবিবুর রহমান মালেক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ হাকিম হওলাদার, মুক্তিযোদ্ধা গৌতম চৌধুরী প্রমুখ। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন।

আলোচনা সভার পর সাংস্কৃৃতিক অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে পিরোজপুর মুক্ত দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা সামছুল হক খান, হাবিুবর রহমান সিকদার এবং মতিউর রহমানকে বিশেষ সম্মাননা দেওয়া হয়।

এর আগে সকাল সাড়ে ৯টায় শহরের ভাগীরথী চত্বরে স্থাপিত শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণ করার মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়। পরে একটি আনন্দ শোভাযাত্রাও বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্বাধীনতা মঞ্চে এসে শেষ হয়।