সড়ক পরিবহন আইনে সিলেটে আরও ১৮টি মামলা

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০১৯   

সিলেট ব্যুরো

সিলেটে নতুন সড়ক পরিবহন আইনে মামলা দায়ের অব্যাহত রেখেছে সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ। বৃহস্পতিবার নগরীর চৌহাট্টা মোড়ে অভিযানকালে ট্রাফিক আইনভঙ্গ, হেলমেট ও কাগজপত্র না থাকার অভিযোগে ১৮টি যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। ওই সময় আটক করা হয় ৬টি যানবাহন।

এর আগে আইন কার্যকরের একমাস পর গত ৯ ডিসেম্বর প্রথমদিনে নামে পুলিশ। ওইদিন বিভিন্ন ধরণের যানবাহনের বিরুদ্ধে ৪০টি মামলা দায়ের করা হয়।

বৃহস্পতিবার দ্বিতীয় দিনের অভিযানকালে মামলা দায়েরের সাথে নতুন সড়ক পরিবহন আইন সম্পর্কে মানুষকে সচেতনও করা হয়। মাইকিং করে রাস্তা পারাপারে সতর্কতা, মোবাইল ফোনে কথা বলা অবস্থায় রাস্তা পারাপার না হওয়া, ফুটপাত ব্যবহার করা, মোটরসাইকেলে চালক ব্যতীত একজনের বেশী আরোহী বহন না করা, চালক ও আরোহী উভয়েই সঠিকভাবে হেলমেট ব্যবহার করা, বৈধ কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স রাখাসহ বিভিন্ন বিষয়ে নির্দেশনা প্রদান করে ট্রাফিক বিভাগ।

অভিযানকালে উপস্থিত ছিলেন, এসএমপির ট্রাফিক বিভাগের অতিরিক্ত উপ কমিশনার জ্যোতির্ময় সরকার, টিআই (প্রশাসন) মো. মুহিবুর রহমান, টিআই মো. হাবিবুর রহমান, টিআই মো. হানিফ মিয়া, সার্জেন্ট শরিফুল হাসান, সার্জেন্ট ফাহাদ চৌধুরী ও টিএসআই মো. আবুল কালাম।