মুক্তিযোদ্ধাদের হেয় করেছে সরকার: আ স ম রব

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০১৯      

 টাঙ্গাইল প্রতিনিধি

আ স ম আবদুর রব -ফাইল ছবি

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধাদের নাম প্রকাশ করেও মুক্তিযুদ্ধ নিয়ে সরকারের খেলা শেষ হচ্ছে না। মুক্তিযুদ্ধের কথা বলে সংবিধান ও গণতন্ত্র হত্যা করে রাতের আঁধারে ভোট ডাকাতির মাধ্যমে এ সরকার ক্ষমতায় এসেছে। তারা শুধু ক্ষমতা দখলে রাখার জন্য দুর্নীতি-দুঃশাসনের মাধ্যমে দেশকে বধ্যভূমিতে পরিণত করেছে। রাজাকারের তালিকা প্রকাশের নামে সমগ্র মুক্তিযুদ্ধকে অসম্মান করা হয়েছে এবং মুক্তিযোদ্ধাদের হেয় করা হয়েছে। যারা জীবন বাজি রেখে যুদ্ধ করেছেন, রাজাকারের তালিকায় তাদের নাম প্রকাশের পর শুধু দুঃখ প্রকাশ করে কোনো ন্যয়সংগত সমাধান হয় না।

শনিবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে বঙ্গবন্ধু মিলনায়তনে জেএসডি টাঙ্গাইল জেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আ স ম রব বলেন, গত ৪৮ বছরে মুক্তিযুদ্ধের চেতনা বিনষ্টকারীদের মধ্যে আওয়ামী লীগ অগ্রগণ্য ভূমিকায় রয়েছে। জনগণের ভাগ্য পরিবর্তনে এবং স্বৈরাচার সরকার বিদায়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

জেলা শাখার সভাপতি মতিয়ার রহমান মতির সভাপতিত্বে সম্মেলনে জেএসডি কেন্দ্রীয় কমিটির সহসভাপতি তানিয়া রব, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, জেলা শাখার সাধারণ সম্পাদক শফিউল আলম প্রমুখ বক্তব্য দেন।

সম্মেলন শেষে মতিয়ার রহমান মতিকে সভাপতি ও শফিউল আলমকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্যের জেলা কমিটি ঘোষণা করা হয়।