ঢাকা বুধবার, ২২ মে ২০২৪

হাসপাতালে স্বাভাবিক খাবার খাচ্ছেন করোনা রোগীরা

হাসপাতালে স্বাভাবিক খাবার খাচ্ছেন করোনা রোগীরা

টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স -ফাইল ছবি

মনোজ সাহা, গোপালগঞ্জ

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২০ | ০৫:০২ | আপডেট: ৩০ নভেম্বর -০০০১ | ০০:০০

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি  করোনা আক্রান্ত ৩ রোগীকে স্বাভাবিক খাবার খেতে দেওয়া হচ্ছে। তারা শরীরিক ও মানসিকভাবে সুস্থ রয়েছেন। তাদের চিকিৎসা, পরামর্শ ও খাবার সরবরাহসহ সব সেবা দেওয়া হচ্ছে বলে ওই হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. ইয়ার আলী মুন্সি জানিয়েছেন।

ওই হাসপতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. ইয়ার আলী মুন্সি ও ওয়ার্ডবয় জিব্রিল ওই তিন করোনা রোগীর সেবায় নিয়োজিত রয়েছেন।

ডা. ইয়ার আলী মুন্সি জানান, আইসোলেশন ওয়ার্ডের একটি রুমে করোনা আক্রান্ত স্বামী-স্ত্রীকে রাখা হয়েছে। আরেকটি কক্ষে করোনা আক্রান্ত আরো এক পুরুষ রোগী রয়েছেন। তারা কম তেল, ঝাল দিয়ে বাড়িতে রান্না করা খাবারে মতো খাবার খেতে চাইছেন। ফলে তাদের প্রতিদিন দুপুরে ভাত, সবজি, মুরগির মাংস/মাছ ও ডাল দেওয়া হচ্ছে। এছাড়া সকাল ও রাতে স্বাভাবিক খাবার দেওয়া হচ্ছে। এসব রোগীর স্বজনরা শুকনা খাবার বিস্কুট, মুড়ি, চিড়াসহ বিভিন্ন রকমের ফল কিনে দিচ্ছেন। এগুলোও তাদের দেওয়া হচ্ছে। 

তিনি আরো বলেন, টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করোনা আক্রান্ত ৩ রোগী ভাল আছেন। তারা শারীরিক ও মানসিকভাবে এখন অনেকটাই চাঙ্গা। তারা ওই ওয়ার্ডে বেশ ভাল আছেন বলেও ওই চিকিৎসককে জানিয়েছেন। আমাদের আইসোলেশন ওয়ার্ডে খুবই সুন্দর পরিবেশ। করোনা  রোগীদের নিয়মিত চিকিৎসা ও পরামর্শ দিচ্ছি দেওয়া হচ্ছে।

আরও পড়ুন

×