ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

গোপালগঞ্জে ত্রাণের দাবিতে সড়ক অবরোধ-বিক্ষোভ

গোপালগঞ্জে ত্রাণের দাবিতে সড়ক অবরোধ-বিক্ষোভ

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২০ | ০৫:২৮ | আপডেট: ৩০ নভেম্বর -০০০১ | ০০:০০

খাদ্য সহায়তার দাবিতে গোপালগঞ্জের মুকসুদপুরে ঢাকা-খুলনা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন কর্মহীন, দিনমজুর ও অতিদরিদ্র মানুষ। মঙ্গলবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মুকসুদপুর উপজেলার দিগনগর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মোড়লপাড়া, কারিকরপাড়া ও হিন্দুপাড়ার বাসিন্দারা ঢাকা-বরিশাল মহাসড়কের রথখোলা নামক স্থানে অবরোধ করে বিক্ষোভ করেন। এ সময় সড়কের দু’পাশে অসংখ্য যানবাহন আটকা পড়ে।

পরে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবিএম মাসুদুর রহমান, ইউপি চেয়ারম্যান হাজি মোহাম্মদ আলী ও সাবেক চেয়ারম্যান জাহিদুল ইসলাম টুটুল বিক্ষুব্ধ এলাকাবাসীর সঙ্গে কথা বলেন। খাদ্য সহায়তা দেয়ার প্রতিশ্রুতি দেওয়ার পর দুপুর ১ টার দিকে সড়ক থেকে অবরোধ তুলে নেওয়া হয়।

দিগনগর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মোড়লপাড়ার বাসিন্দা রেজাউল মোড়ল ও আবু কালাম মোড়ল বলেন, তাদের ওয়ার্ডের ৩টি পাড়ায় ৮ শ’ পরিবারের বসবাস। এরমধ্যে ৩ শ’ পরিবার ফল বিক্রি, দিন মজুরি ও হাকারি করে জীবিকা নির্বাহ করে। করনোভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে সব বন্ধ হয়ে গেছে। আয় বন্ধ হয়ে গেছে। এখন তারা বেকার হয়ে পড়েছেন, ঘরে খাবার নেই। এখনো কোন সরকারি বা বেসরকারি খাদ্য সহায়তা পাননি। পরিবার পরিজন নিয়ে বড় কষ্টে আছেন। 

তাদের অভিযোগ, তারা স্থানীয় রাজনীতির শিকার হওয়ায়  খাদ্য সহায়তা পাননি। ৪নং ওয়ার্ডের মানুষকেও ত্রাণ থেকে বঞ্চিত করা হচ্ছে। 

দিগনগর ইউনিয়নের চেয়ারম্যান হাজী মোহাম্মদ আলী বলেন, 'ঘরে তাদের খাবার নেই, তাই খাবারের দাবিতে তারা কিছু সময় সড়ক অবরোধ করেছে। খবর পেয়ে আমি ঘটনাস্থলে ছুটে যাই। আমি তাদের খাদ্য সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়ার পর তারা সড়ক অবরোধ প্রত্যাহার করে।  ওই ওয়ার্ডে ৮ শ’ পবিবার বসবাস করে। সেখানে আমরা ৬০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে। বাকী সব পরিবারকে আমরা খাদ্যের ব্যবস্থা করবো।'

আরও পড়ুন

×