ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪

ঢাকায় ৭৯১ পরিবারের মাঝে ত্রাণ পৌঁছে দিল জেলা প্রশাসন

ঢাকায় ৭৯১ পরিবারের মাঝে ত্রাণ পৌঁছে দিল জেলা প্রশাসন

ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার সারাদিন ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২০ | ১১:২৬ | আপডেট: ৩০ নভেম্বর -০০০১ | ০০:০০

করোনাভাইরাস সংকটে ৩৩৩ কল সেন্টার ও জেলা প্রশাসন, ঢাকার কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত ফোন কলের ভিত্তিতে সিটি কর্পোরেশন এলাকাসহ ঢাকা জেলায় বিভিন্ন এলাকায় মোট ৭৯১টি কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। মঙ্গলবার দিনমজুর, সবজি-ফল বিক্রেতা, রিকশাওয়ালা, ভ্যানচালকসহ বিভিন্ন পেশাজীবী কর্মহীন পরিবারের মাঝে জেলা প্রশাসন, ঢাকার উদ্যোগে ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হয়।

ত্রাণ বিতরণ কার্যক্রমে ঢাকা জেলার সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ উপস্থিত ছিলেন।

এ ছাড়া সরকারের নির্দেশনা অনুযায়ী ঢাকা মহানগরীসহ জেলার সকল উপজেলায় লোকজনের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারি নির্দেশনা প্রতিপালনে বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ কতৃক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় সরকারি নির্দেশ অমান্য করে জনসমাগম করায় আজ ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে ও উপজেলা গুলোতে সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত মোট ৩০টি মোবাইল কোর্ট পরিচালনা করে ৫৯টি মামলা এবং ২৭ হাজার ৫০ টাকা জরিমানা আদায় করা হয়।

এদিকে দশ টাকা কেজি দরের চালের কার্ড বিতরণে অনিয়ম ও দূর্নীতির অভিযোগে নবাবগঞ্জ উপজেলার নয়নশ্রী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. সেকান্দার মিয়াকে (৬৭) দূর্নীতি দমন কমিশন মামলা দায়ের করায় তাকে গ্রেফতার পূর্বক জেল হাজতে প্রেরণ করা হয়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্যে স্থানীয় সরকার বিভাগে রিপোর্ট প্রেরণ করা হয়েছে।

আরও পড়ুন

×