ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

দুই শিশুকে অপহরণচেষ্টা

সিসিটিভি ফুটেজ দেখে ৩ অপহরণকারীকে গ্রেপ্তার

সিসিটিভি ফুটেজ দেখে ৩ অপহরণকারীকে গ্রেপ্তার

অপহৃত দুই শিশু ও গ্রেপ্তার তিন অপহরণকারী। ছবি: সমকাল

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ৩১ আগস্ট ২০২৩ | ১৩:২৩ | আপডেট: ৩১ আগস্ট ২০২৩ | ১৩:২৩

বিদ্যালয় থেকে ফেরার পথে দুই শিশুকে অপহরণের চেষ্টা করেছিল দুর্বৃত্তরা। এতে ব্যর্থ হয়ে মঙ্গলবার শিশু দুটিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভূলতায় ফেলে যায় তারা। স্থানীয়দের কাছ থেকে সংবাদ পেয়ে পরিবার তাদের বাড়ি নিয়ে যায়। এ ঘটনায় এক শিশুর বাবার করা মামলায় তিনজনকে গ্রেপ্তার করেছে আড়াইহাজার থানা পুলিশ। বৃহস্পতিবার উপজেলার বালিয়াপাড়া থেকে গ্রেপ্তার করা হয় তাদের।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রূপগঞ্জের হাটাবো এলাকার আক্কাস মিয়ার মেয়ে জান্নাতুল মাওয়া (৯) হাটাবো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী। মঙ্গলবার সে পরীক্ষা দিতে সহপাঠী ও খালাতো বোন ফারিয়া ইসলাম ছোঁয়াকে (৯) নিয়ে বিদ্যালয়ে যায়। পরীক্ষা শেষে ফেরার পথে দুর্বৃত্তরা জোর করে ব্যাটারিচালিত অটোরিকশায় তুলে নেয় দু’জনকে। এ সময় জান্নাতুল মাওয়ার কান থেকে তিন আনা ওজনের স্বর্ণের দুল ছিনিয়ে নেয়। শিশুরা কান্না শুরু করলে ভয় দেখায় অপহরণকারীরা। এতে আরও জোরে কান্না শুরু করে তারা। 

এক পর্যায়ে ওই দুর্বৃত্তরা শিশু দুটিকে ভূলতা গাউছিয়া পুলিশ ফাঁড়িসংলগ্ন টিন মার্কেটের সামনে রেখে পালিয়ে যায়। স্থানীয়রা পরিচয় জেনে তাদের বাড়িতে সংবাদ দেন। স্বজনরা তাদের বাড়িতে নেওয়ার পর পুলিশে অভিযোগ করেন। 

সিসিটিভি ক্যামেরায় অপহরণকারীদের গতিবিধি শনাক্ত করে পুলিশ। বৃহস্পতিবার সকালে আড়াইহাজারের বালিয়াপাড়া থেকে আটক করা হয় গাজীপুরের মধ্যপাড়া এলাকার আবুল রাসেল মিয়া, তার স্ত্রী রিমা আক্তার ও সোনারগাঁর অটোরিকশাচালক পাপ্পু মিয়াকে। পরে জান্নাতুল মাওয়ার বাবা আক্কাস মিয়া তাদের বিরুদ্ধে আড়াইহাজার থানায় মামলা করেন।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমদাদুল ইসলাম তৈয়ব বলেন, আসামিদের বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে। দুই শিশুকেও সেখানে সাক্ষ্য দিতে নেওয়া হয়। ওসি আরও বলেন, গ্রেপ্তার রিমা আক্তার অপহরণ মামলায় আগেও কারাভোগ করেছে। জামিনে ছাড়া পেয়ে আবারও এমন অপকর্ম শুরু করেছে।


আরও পড়ুন

×