ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

সীতাকুণ্ড

তিন মাসে ৭ কেজি হেরোইন উদ্ধার

তিন মাসে ৭ কেজি হেরোইন উদ্ধার

যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে হেরোইন উদ্ধার করে বিজিবি - সমকাল

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ৩১ আগস্ট ২০২৩ | ১৭:১২ | আপডেট: ৩১ আগস্ট ২০২৩ | ১৭:১২

হেরোইন পাচারকারীদের নিরাপদ রুট ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড। এ অংশ থেকে গত তিন মাসে সাত কেজি হেরোইন উদ্ধার করা হয়েছে। যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে এসব হেরোইন উদ্ধার করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। 

তবে বৃহস্পতিবার হেরোইন উদ্ধারের ঘটনায় কেউ আটক হয়নি। বাসটির চালক, হেলপারসহ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছেন বিজিবি কর্মকর্তারা।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে সীতাকুণ্ডের বিএমএ গেট এলাকায় ‘শ্যামলী এনআর পরিবহন’ নামে একটি বাস থামায় বিজিবি। এ সময় প্রশিক্ষিত কুকুর দিয়ে বাসে তল্লাশি করা হয়। উদ্ধার করা হয় এক কেজি ১০০ গ্রাম হেরোইন। উদ্ধার হেরোইনের দাম আনুমানিক দাম ২২ লাখ টাকা বলে জানিয়েছেন বিজিবি কর্মকর্তারা।

৯ জুলাই উপজেলার সীতাকুণ্ডের ভাটিয়ারী ইউনিয়নের মিক্কো পেট্রোল পাম্পসংলগ্ন এলাকায় বাস থামিয়ে কুকুর দিয়ে ‘হানিফ পরিবহন’ নামে একটি বাসে তল্লাশি করে উদ্ধার করা হয় এক কেজি ৪০০ গ্রাম হেরোইন। একই দিন উপজেলার তেঁতুলতলা এলাকায় ‘সুপার সনি’ নামক বাসে কুকুর দিয়ে তল্লাশি চালিয়ে দুই কোটি টাকার হেরোইন উদ্ধার করা হয়। একই সপ্তাহে উপজেলার ভাটিয়ারী দক্ষিণ বাজার এলাকা থেকে এক কোটি টাকা দামের হেরোইন উদ্ধার করে বিজিবির এ দল।

চট্টগ্রাম অঞ্চলের বিজিবি-৮-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী বলেন, আগে উদ্ধার হওয়া হেরোইনের সঙ্গে বৃহস্পতিবার হেরোইন পাচারের যোগসূত্র রয়েছে বলে তাঁদের ধারণা।

আরও পড়ুন

×