ঢাকা শনিবার, ০২ মার্চ ২০২৪

বৃষ্টি চলবে আরও তিন দিন

বৃষ্টি চলবে আরও তিন দিন

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর পল্টনে এক পসলা বৃষ্টি

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২৩ | ১০:২৯ | আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ | ১১:২৮

সারাদেশে আগামী তিন দিন বৃষ্টি চলবে। এছাড়া বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) পর্যন্ত দেশের উত্তরাঞ্চলে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। অর্থাৎ সেপ্টেম্বর মাসের বাকি দিনগুলোতে সারাদেশে কম-বেশি বৃষ্টি থাকবে। 

আবহাওয়া অধিদপ্তর বলছে, এ সময় দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণও হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশিদ সমকালকে বলেন, আগামী দুই-তিন দিন দেশে ভালোই বৃষ্টি হবে। এ মাসজুড়েই বৃষ্টি হবে। দেশের উত্তরাঞ্চলে বৃষ্টি বেশি হতে পারে। 

রাজশাহীতে বৃষ্টি

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। প্রায় অপরিবর্তিত থাকতে পারে রাতের তাপমাত্রা। আগামী তিন দিনের আবহাওয়ার পূর্বাভাস জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।   

বৃহস্পতিবার: আজ বৃহস্পতিবার রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে সারাদেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শুক্রবার: আগামীকাল শুক্রবার রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে সারাদেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শনিবার: রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। প্রায় অপরিবর্তিত থাকতে পারে রাতের তাপমাত্রা।

আরও পড়ুন

×