ঢাকা শনিবার, ০২ মার্চ ২০২৪

অবশেষে বিমানে চড়ার শখ পূরণ জুনায়েদের

অবশেষে বিমানে চড়ার শখ পূরণ জুনায়েদের

জুনায়েদ মোল্লা

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২৩ | ১৪:৩৬ | আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ | ১৪:৩৬

ভিসা ও পাসপোর্ট ছাড়া নিরাপত্তাকর্মীদের চোখ ফাঁকি দিয়ে বিমানের আসন পর্যন্ত যেতে পারলেও আকাশ থেকে পাখির চোখে পৃথিবী দেখার সুযোগ হয়নি জুনায়েদ মোল্লার। এবার শিশুটির স্বপ্ন পূরণ করেছে ওয়ালটন। ঢাকা থেকে বিমানে করে পর্যটন শহর কক্সবাজারে গিয়ে ঘুরে বেড়ানোর সুযোগ হয়েছে শিশুটির। সঙ্গে ছিলেন তার চাচা ইউসুফ মোল্লা।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি বিমানে চড়ে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছায় জুনায়েদ। এরপর কক্সবাজার শহরে একটি অভিজাত হোটেলে রাখা হয় তাকে। 

চাচা ইউসুফ মোল্লা বলেন, ভাতিজার কারণে আমিও জীবনে প্রথমবারের মতো বিমানে চড়তে পারলাম। 

জুনায়েদ গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের পারইহাটি গ্রামের সবজি ব্যবসায়ী ইমরান মোল্লার ছেলে।

জুনায়েদ জানায়, ‘অবশেষে আমার সেই স্বপ্ন পূরণ হওয়ায় খুবই ভালো লাগছে। জুনায়েদের দাবি, পরিবার থেকে পড়ালেখার খরচ দিতে না পারায় মাদরাসা থেকে সে বারবার পালিয়ে যেত। এবার লেখাপড়া শিখে সে পাইলট হতে চায়। ঘুরতে চায় দেশ-বিদেশ। এজন্য সরকারের সহায়তা চেয়েছে শিশুটি। 

জুনায়েদের বাবা ইমরান মোল্লা বলেন, ‘বুধবার সকালে ঢাকা থেকে বাড়িতে নিয়ে তার পায়ে শিকল দিয়েছিলাম, যাতে সে আবার পালিয়ে যেতে না পারে। এখন শিকল খুলে দিয়েছি।‘ 

১১ সেপ্টেম্বর রাতে ঢাকা বিমানবন্দরের নিরাপত্তাবেষ্টনী পেরিয়ে কুয়েত এয়ারওয়েজের একটি ফ্লাইটে উঠে পড়ে জুনায়েদ। পরে বিমানবন্দর থানা পুলিশ তাকে আটক করে।  

আরও পড়ুন

×