ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

বউ-শাশুড়ির সেতুবন্ধনে মেলা

বউ-শাশুড়ির সেতুবন্ধনে মেলা

মেলায় বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

প্রকাশ: ০২ অক্টোবর ২০২৩ | ১১:৪৬ | আপডেট: ০২ অক্টোবর ২০২৩ | ১৪:৩০

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার সোনারায় ইউনিয়নে বউ-শাশুড়ির মেলা অনুষ্ঠিত হয়েছে। সোমবার ইউনিয়ন পরিষদ চত্বরে এ আয়োজন করা হয়।

ইউপি চেয়ারম্যান সৈয়দ বদিরুল আহসান সেলিমের সভাপতিত্বে মেলায় উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলার এমসিএইচ-এফপি মেডিকেল অফিসার আতিকুর রহমান। মেলায় বউ ও শাশুড়ির মধ্যে সেতুবন্ধনের জন্য বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য দেন বেলকা মজিদ পাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান আকন্দ, শিবরাম হোসেন স্মৃতি স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক আবু তাহের আলম, শিশু কানন আদর্শ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়ন্ত সরকার, ইউপি সদস্য ফরিদা পারভিন, মমতা প্রকল্পের কর্মকর্তা উম্মে কুলছুম ইলা, সেভ দ্যা চিলড্রেনের কর্মকর্তা অনিন্দিতা ঘোষ প্রমুখ।

জানা গেছে, ২০২১ সালের জুন মাস থেকে উপজেলার বামনডাঙ্গা, সোনারায় ও তারাপুরে মা ও শিশুর মৃত্যুর হার কমানোর জন্য কাজ করছে মমতা প্রকল্প। ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্র আধুনিকায়ন করে সেখানে নিরাপদ ও স্বাভাবিক সন্তান প্রসব এবং সেবা দেওয়া হচ্ছে। ইতিমধ্যে বামনডাঙ্গায় ৩২৩ জন, সোনারায়ে ১৭৭ জন এবং তারাপুরে ১৯৮ জন মা স্বাভাবিক ও নিরাপদভাবে সন্তান প্রসব করেছেন। বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশনের মমতা প্রকল্পের উদ্যোগে এতে অর্থায়ন করেছে সেভ দ্যা চিলড্রেন ও কোইকা।

আরও পড়ুন

×