লালমনিরহাট ও ঈশ্বরদীতে শীতার্তদের পাশে সমকাল সুহৃদ সমাবেশ

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২০      

লালমনিরহাট ও ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

উষ্ণতার পরশ নিয়ে ঈশ্বরদীতে তিন শতাধিক শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করেছে সমকাল সুহৃদ সমাবেশ- সমকাল

মাঘ মাসের কনকনে শীতে লালমনিরহাট ও ঈশ্বরদী এলাকার শীতার্তদের পাশে উষ্ণতার পরশ নিয়ে দাঁড়িয়েছে সমকাল সুহৃদ সমাবেশ। শুক্রবার লালমনিরহাট শহরতলি এলাকায় দেড় শতাধিক শীতার্তের মধ্যে কম্বল ও সোয়েটার এবং ঈশ্বরদীতে তিন শতাধিক শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করেছে সংগঠনটি। এ আয়োজনে সহযোগী হিসেবে ছিল আল-খায়ের ফাউন্ডেশন, এসজি শারমিন গ্রুপ ও লাবিব গ্রুপ।

শীতবস্ত্র পেয়ে আবেগাপ্লুত লালমনিরহাট শহরতলি এলাকার সত্তরোর্ধ্ব রহিমা বেগম বলেন, 'বাহে, তোমার পত্রিকার জন্য হামরা জারত (ঠান্ডা) থাকি বাঁচি গেন। ভাঙা শরীরের ওপর দিয়া এত বড় একটা জার পার হইয়া গেল। এতদিন কেউ হামাক সাহায্য করে নাই। আল্লাহ তোমাক গুলাক বাঁচে রুখুক।'

লালমনিরহাট শহরের থানা রোড এলাকায় নর্দান প্রি ক্যাডেট অ্যান্ড কিন্ডারগার্টেন স্কুলে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ অবসরপ্রাপ্ত অধ্যাপক নজরুল ইসলাম মণ্ডল, প্রতিষ্ঠানের পরিচালক নূর মোহাম্মদ ও মীর ছলিমুজ্জামান, সাংবাদিক একেএম আবু হাসনাত রানাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি। সঞ্চালনা করেন সমকালের জেলা প্রতিনিধি আনোয়ার হোসেন স্বপন।

এদিকে ঈশ্বরদী প্রেসক্লাব চত্বরে শীতবস্ত্র বিতরণ উপলক্ষে 'শীতার্তদের জন্য ভালোবাসার উষ্ণতা' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ঈশ্বরদী থানার ওসি বাহাউদ্দিন ফারুকী। 

সমকাল সুহৃদ সমাবেশ ঈশ্বরদী শাখার সভাপতি আর কে বাবুর সভাপতিত্বে এবং সমকালের ঈশ্বরদী প্রতিনিধি সেলিম সরদারের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গোলাম মোস্তফা চান্না মণ্ডল, মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, ফজলুর রহমান ফান্টু, যুক্তরাষ্ট্র প্রবাসী চিত্রশিল্পী মামুন রিয়াজী, হা-মীম গ্রুপের রিফাত গার্মেন্টস লিমিটেডের নির্বাহী পরিচালক মো. ফজলুল হক, ঈশ্বরদীর বিজয় স্মৃতিস্তম্ভ ও ঈশ্বরদী কেন্দ্রীয় শহীদ মিনারের ডিজাইনার নিজাম উদ্দিন খান বাদল, সহকারী অধ্যাপক শফিকুল ইসলাম শাহিন, সংগঠক আফছার আলী, ঈশ্বরদী প্রেসক্লাবের সাবেক সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, সাংবাদিক মাহাবুবুল হক দুদু, মহিদুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন, প্রধান শিক্ষক গোলাম রসুল, বিনা পয়সার পাঠশালার প্রতিষ্ঠাতা তাহেরুল ইসলাম, সুহৃদ সমাবেশের উপদেষ্টা রফিকুল ইসলাম বাচ্চু, সিনিয়র সহসভাপতি তৌফিক আলম সোহেল, সাধারণ সম্পাদক মাসুদুল ইসলাম মাসুদ প্রমুখ।