জনগণের স্বপ্নের পুলিশ হতে চাই: আইজিপি

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২০     আপডেট: ২৫ জানুয়ারি ২০২০   

মৌলভীবাজার প্রতিনিধি

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী- সমকাল

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী- সমকাল

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, পুলিশ বাহিনী জনগণের স্বপ্নের পুলিশ হতে চায়। সব বাধা-বিপত্তি অতিক্রম করে পুলিশকে জনগণের দোরগোড়ায় নিয়ে যেতে চান। 

শনিবার বিকেলে মৌলভীবাজার জেলা পুলিশ সমাবেশ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে জগন্নাথপুরের পুলিশ লাইন মাঠে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, আমরা পুলিশকে আপনাদের স্বপ্নের পুলিশ হিসেবে গড়ে তুলব। ৯৯৯ মাত্র দু'বছরের একটি শিশু, এর মাধ্যমে দুই কোটি মানুষ সহায়তার জন্য ফোন করেছে। এর মাধ্যমে ৫০ লাখ মানুষের ঘরে সেবা পৌঁছে দিতে সক্ষম হয়েছে পুলিশ। ৯৯৯-এর মাধ্যমে প্রত্যেক মানুষের ঘরে ঘরে সেবা পৌঁছে দেবে পুলিশ। মাদককে জিরো টলারেন্সে আনতে দৃঢ়প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, মাদকের সঙ্গে যে কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। এমনকি পুলিশের কেউ জড়িত থাকলেও কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আইজিপি আরও বলেন, পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে পারস্পরিক মেলবন্ধনের সৃষ্টি হয়, যা কর্মক্ষেত্রে অনুপ্রেরণা হিসেবে কাজ করে।

জেলা পুলিশ সুপার ফারুক আহমদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেটের ডিআইজি কামরুল আহসান। ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে প্রধান অতিথি ও অন্যান্য অতিথি পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানের শুরুতে দি ফ্লাওয়ারস কেজি অ্যান্ড হাই স্কুলের খুদে শিল্পীরা নৃত্য পরিবেশন করে। এরপর সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।