সাতক্ষীরায় ফেসবুকের মাধ্যমে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের চক্রান্তের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। একই অভিযোগে জামালপুরের সরিষাবাড়ীতে গ্রেপ্তার করা হয়েছে এক কলেজ শিক্ষার্থীকে।

র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের ভারপ্রাপ্ত অধিনায়ক সিনিয়র এএসপি বজলুর রশীদ জানান, শুক্রবার দুপুরে শহরের চালতেতলা এলাকা বিল্লাল হোসেন তালুকদারকে গ্রেপ্তার করা হয়। সে ফেসবুক আইডির মাধ্যমে এসএসসির প্রশ্ন ফাঁস করার চক্রান্ত করছিল। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা এ অভিযান চালান। বিল্লাল চালতেতলা বাগানবাড়ির মো. গিয়াসউদ্দিনের ছেলে।

এদিকে একই অভিযোগে জামালপুরের সরিষাবাড়ীতে রাশেদুল ইসলাম রিফাত নামে এক কলেজছাত্রকে আটক করেছে র‌্যাব। তার কাছ থেকে একটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার রাতে সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের রামপুর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় সরিষাবাড়ী থানায় ডিজিটাল আইনে গতকাল শুক্রবার মামলা করেছেন জামালপুর র‌্যাব-১৪ এর সুবেদার মির্জা রাশেদুল আলম।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার রামপুর গ্রামের আবুল কালাম আজাদের ছেলে রাশেদুল ইসলাম রিফাত। সে দীর্ঘ দিন ধরে মেসেঞ্জারের মাধ্যমে জেএসসি, এসএসসি ও এইচএসসির প্রশ্ন ফাঁসের প্রতারণা করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। রিফাত ধনবাড়ী সুলতান প্রফেসর মডেল কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।