যতই মতপার্থক্য হোক, দেশে ইজতেমা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ: ০২ জানুয়ারি ২০২০   

গাজীপুর ও টঙ্গী প্রতিনিধি

ফাইল ছবি

ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যতই মতপার্থক্য হোক, বাংলাদেশে ইজতেমা হবে। 

বৃহস্পতিবার বিকেলে বিশ্ব ইজতেমা উপলক্ষে গাজীপুর সিটি করপোরেশনের উদ্যোগে টঙ্গীতে বিশ্ব ইজতেমার প্রস্তুতি পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দুঃখজনক হলেও সত্যি, যাদের নিয়ে আমাদের এই আয়োজন তাদের মধ্যে মতপার্থক্য রয়েছে। তবে একই জায়গায় এক ময়দানে সুন্দরভাবে ইজতেমা পালন করবে- এ বিষয়ে তারা একমত। 

তিনি আরও বলেন, যেভাবে প্রস্তুতির কাজ চলছে আশা করি খুব সুন্দরভাবে ইজতেমা সম্পূর্ণ হবে।

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে বিশ্ব ইজতেমার প্রস্তুতিমূলক সভায় আরও বক্তব্য দেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, পুলিশের মহাপরিদর্শক ড. জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন, ঢাকা রেঞ্জের ডিআইজি মো. হাবিবুর রহমান, স্পেশাল ব্রাঞ্চের (সিটিএসবি) ডিআইজি মোহাম্মদ আলী, গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন মেরামত) মেজর লে. কর্নেল জিল্লুর রহমান ও ইজতেমার মুরব্বি যুবায়েরপন্থি প্রকৌশলী মেসবাহ উদ্দিন, মাহফুজ হান্নান, আব্দুন নুর, আবুল হাসনাত ও আমির আলী এবং সা'দপন্থি মাওলানা মো. মহিবুল্লাহ, রেজাউল করিম তরফদার, হারুন অর রশিদ, গাজী হামিদুর রহমান ও মিজানুর রহমান প্রমুখ।

এদিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সপ্তাহব্যাপী আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। বৃহস্পতিবার ওসমানী স্মৃতি মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি ছিলেন গৃহায়ন ও গণপূর্ত সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব মো. শহিদুজ্জামান ও মানসের সভাপতি ডা. অরূপ রতন চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএনসির মহাপরিচালক মো. জামাল উদ্দীন আহমেদ।