জুতা পায়ে শহীদ মিনারে শিক্ষক-শিক্ষার্থীর শপথ, তোলপাড়

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২০   

গোপালগঞ্জ প্রতিনিধি

ছবি: ভিডিও থেকে সংগৃহীত

ছবি: ভিডিও থেকে সংগৃহীত

গোপালগঞ্জে শহীদ মিনারের বেদিতে জুতা পায়ে শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করানো হয়েছে। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়ায় এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে।

সোমবার কাশিয়ানী উপজেলার রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে।

স্থানীয়রা জানান, এদিন সকালে কাশিয়ানী উপজেলার রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় স্কুলে নির্মিত শহীদ মিনারের বেদিতে শিক্ষক-শিক্ষার্থীরা জুতা পায়ে উঠে শপথবাক্য পাঠ করেন।

ফেসবুকে শপথবাক্য পাঠ করানোর একটি ভিডিও রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পেজে আপলোড করে বিদ্যালয় কর্তৃপক্ষ। এরপর এলাকায় বিভিন্ন মহলে তোলপাড় শুরু হলে কিছুক্ষণ পর ভিডিওটি ফেসবুক থেকে সরিয়ে নেয় বিদ্যালয় কর্তৃপক্ষ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনাদী রঞ্জন বিশ্বাস এ ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেন, ‌‘স্কুলে জায়গা না থাকায় শহীদ মিনারে উঠে শিক্ষার্থীদের সমাবেশ বা বিভিন্ন অনুষ্ঠান করতে হয়।’ তবে জুতা পায়ে শহীদ মিনারে ওঠা ঠিক হয়নি বলে মন্তব্য করে তিনি আরও বলেন, এমন ঘটনার পুনরাবৃত্তি আর ঘটবে না।

এ ব্যাপারে কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাব্বির আহমেদ বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। ভিডিওটি দেখে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’