কুষ্টিয়া বিআরটিএ কার্যালয়ে দুদকের অভিযান, ২ জনের কারাদণ্ড

প্রকাশ: ১২ জানুয়ারি ২০২০   

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া বিআরটিএ কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার দুপুর সাড়ে ১২টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসাহক আলী ও দুদকের কুষ্টিয়া সার্কেলের সহকারী পরিচালক রফিক উদ্দিন খানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় চার জনকে আটক করে দুদক টিম। পরে ভ্রাম্যমাণ আদালতে দালাল চক্রের ২ সদস্যের কারাদণ্ড দেওয়া হয়েছে। অন্যদের জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়।

কারাদণ্ডপ্রাপ্তরা হলো- কুষ্টিয়া শহরতলীর উদিবাড়ী এলাকার দিরাজ উদ্দিনের ছেলে মো. দুলাল (৩৯) ও পূর্ব মজমপুর এলাকার শেখ নুরুল আমিনের ছেলে মনিরুজ্জামান (৩৫)।

দুদক কর্মকর্তা রফিক উদ্দিন খান জানান, কুষ্টিয়া বিআরটিএ কার্যালয়ে সেবা গ্রহণকারীদের কাছ থেকে সরকারি ফি ব্যাতীত অতিরিক্ত অর্থ আদায় করা হচ্ছে, এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালানো হয়। দালালি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে চার জনকে আটক করা হয়। এর মধ্যে দুইজনের বিষয়ে প্রমাণ পাওয়ায় তাদের কারাদণ্ড দেওয়া হয়েছে।

দুদকের এই কর্মকর্তা বলেন, ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দণ্ডবিধির ১৮৮ ধারায় মনিরুজ্জামানকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত এবং ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং একই ধারা মোতাবেক দুলালকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। পরে কুষ্টিয়া মডেল থানা পুলিশের সহযোগিতায় তাদের জেলা কারাগারে পাঠানো হয়।