খুলনা বিভাগীয় বিনিয়োগ ও ব্যবসায় উন্নয়ন সহায়তা কমিটির সভা রোববার সকালে বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম।

প্রধান অতিথির বক্তৃতায় নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ দেশে স্থানীয় ও বৈদেশিক বিনিয়োগের বিকাশে কাজ করে যাচ্ছে। বিনিয়োগকারী যত বৃদ্ধি পাবে দেশে অর্থনীতির চাকা তত বেগবান হবে। 

এজন্য সরকার বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষসহ বিভিন্ন মন্ত্রণালয়ের মাধ্যমে তরুণ-তরুণীদের প্রশিক্ষণ দিয়ে উদ্যোক্তা তৈরি করছে। তিনি আরও বলেন, খুলনা দক্ষিণাঞ্চলের একটি ঐতিহ্যবাহী শিল্পাঞ্চল। পদ্মা সেতু চালু হলে এ অঞ্চলে নতুন নতুন শিল্পকারখানার সৃষ্টি হবে এবং মানুষের কর্মসংস্থানের সুযোগ বাড়বে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্তি বিভাগীয় কমিশনার (রাজস্ব) সুবাস চন্দ্র সাহা। এ সময় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দ রবিউল আলম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ হাবিবুল হক খান, খুলনা বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক প্রণব কুমার রায়সহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, ব্যবসায়ী ও উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।