সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় হাওরে ফসল রক্ষা বাঁধ নির্মাণে অনিয়মের অভিযোগে ৬ পিআইসিকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার নির্বাহী কর্মকর্তা সৈয়দা শমসাদ বেগম পরিদর্শনের জন্য বাঁধে গিয়ে তাদের আটক করেন। কিছুক্ষণ পরে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

জানা গেছে,  বিকেলে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সৈয়দা শমসাদ বেগম পুলিশসহ উপজেলার দেখার হাওরে যান। বাঁধ নির্মাণে অনিয়ম ও অবহেলা দেখে ১৬ নম্বর পিআইসির সভাপতি মো. কদর আলী, ২১ নম্বর পিআইসির সভাপতি হেলাল মিয়া ও সাধারণ সম্পাদক কেএম ফখরুল ইসলাম, ২২ নম্বর পিআইসির সভাপতি আব্দুল মতিন ও সাধারণ সম্পাদক ফজল উদ্দিন এবং সদস্য জিল্লুর রহমানকে আটক করেন। 

এসময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী মো. ফারুক আল মামুন, উপজেলা কমিটির সদস্য দিলীপ তালুকদার, গণমাধ্যম কর্মী সোহেল তালুকদার, হোসাইন আহমদ প্রমুখ। পরে আটক পিআইসিদের উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এনে শর্ত সাপেক্ষে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। 

পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী মো. ফারুক আল মামুন বলেন, বাঁধের কাজ বুঝেশুনে করতে হবে। বাঁধ নির্মাণে অনিয়ম করলে পিআইসিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। নির্ধারিত সময়ের মধ্যে বাঁধের কাজ সম্পন্ন করতে হবে। কোন অনিয়ম সহ্য করা হবে না। 

নির্বাহী কর্মকর্তা সৈয়দা শমসাদ বেগম বলেন, প্রথমবারের মতো অপরাধ করায় ছেড়ে দেওয়া হয়েছে। ভবিষ্যতে কোন অনিয়ম হলে ছাড় দেওয়া হবে না। প্রশাসনের পক্ষ থেকে উপজেলা কমিটি নিয়মিত বাঁধ পরিদর্শন করবে।