যশোর-৬ উপনির্বাচন

প্রার্থী হতে চান ইসমাত আরার কন্যা

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২০   

কেশবপুর (যশোর) প্রতিনিধি

যশোর-৬ (কেশবপুর) শূন্য আসনে সংসদ উপনির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন সদ্য প্রয়াত সংসদ সদস্য ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মেয়ে স্থপতি নওরীন সাদেক।

শনিবার কেশবপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি নৌকা প্রতীকে নির্বাচন করার ইচ্ছার কথা জানান।

সাবেক শিক্ষামন্ত্রী প্রয়াত এ এস এইচ কে সাদেকের কন্যা স্থপতি নওরীন সাদেক বলেন, 'কেশবপুরের মানুষের সঙ্গে আমার নাড়ির টান রয়েছে। আমার প্রয়াত পিতামাতা দীর্ঘদিন কেশবপুরের উন্নয়নে কাজ করেছেন। তাদের অসমাপ্ত কাজ এবং আগামী প্রজন্মের উন্নয়নে কেশবপুরবাসীর পাশে থেকে তাদের সেবা করতে চাই। আমি আওয়ামী পরিবারের সন্তান। প্রধানমন্ত্রী বাংলাদেশের অনেক উন্নয়ন করেছেন। সেই ধারাবাহিকতায় আমিও কেশবপুরকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে আপনাদের সহযোগিতা চাই। প্রধানমন্ত্রী যদি আমাকে নৌকা প্রতীকের মনোনয়ন দেন, তাহলে অবশ্যই কেশবপুর থেকে নির্বাচন করব।'

তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, 'আমি ভুল করলে আপনারা তা অবশ্যই লিখবেন, সেটা আমার জন্যই ভালো হবে। তাতে আমি ভুল শুধরাতে পারব। তবে অনুরোধ, সত্যিটা যাচাই করে লিখবেন। আমি বর্তমানে আমেরিকায় স্থপতি প্রকৌশলী হিসেবে কাজ করি। প্রয়োজনে চাকরি ছেড়ে কেশবপুর এসে আপনাদের পাশে থাকব।'

এ সময় উপস্থিত ছিলেন নওরীন সাদেকের ভাই তানভীর সাদেক, চাচাতো ভাই আজফার নোমান সাদেক, যশোর জেলা পরিষদ সদস্য হাসান সাদেক, কেশবপুর উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি তপন কুমার ঘোষ মন্টু, দপ্তর সম্পাদক মফিজুর রহমান মফিজ প্রমুখ।

কেশবপুরের সংসদ সদস্য ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক গত ২১ জানুয়ারি মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে কেশবপুর সংসদীয় আসন শূন্য হওয়ায় এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।