৫ বাংলাদেশি আটক: গোদাগাড়ীতে পতাকা বৈঠকে আসেনি বিএসএফ

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২০     আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২০   

গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধি

ফাইল ছবি

ফাইল ছবি

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সীমান্ত এলাকা থেকে শুক্রবার পাঁচ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। এ নিয়ে শনিবার সকালে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পতাকা বৈঠকের জন্য সীমান্তে গেলেও বিএসএফের কোনো দল আসেনি। পরে বৈঠক না করেই ফিরে আসে বিজিবি।

জানা গেছে, শুক্রবার সকাল ১১টার দিকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার খরচাকা সীমান্ত থেকে পাঁচজনকে ধরে নিয়ে যাওয়া হয়। তারা হলেন- রাজন হোসেন (২৫), সোহেল রানা (২৭), কাবিল হোসেন (২৫), শাহীন আলী (৩৫) ও শফিকুল ইসলাম (৩০)। তাদের বাড়ি পবা উপজেলার গহমাবোনা গ্রামে। পদ্মার চরে গরু চরাতে গেলে বিএসএফ তাদের ধরে নিয়ে যায় বলে স্থানীয়রা জানিয়েছেন। এ সময় একজনকে নির্যাতনও করা হয়।

এ ঘটনার পর পতাকা বৈঠকের মাধ্যমে বাংলাদেশিদের ফেরত দিতে শুক্রবারই বিএসএফকে আহ্বান জানায় বিজিবি। পরে শনিবার সকালে গোদাগাড়ীর খরচাকা সীমান্ত এলাকায় বিজিবির একটি দল যায়। এর বিপরীত পাশে ভারতের নির্মলচর সীমান্তে বিএসএফ দলের আসার কথা ছিল। কিন্তু তারা না আসায় পতাকা বৈঠক না করেই বিজিবির দলটিকে ফিরে আসতে হয়।

এ বিষয়ে বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ বলেন, সকালে বিএসএফ পতাকা বৈঠকে আসেনি। বিকেলে আসতে পারে। ধরে নিয়ে যাওয়া বাংলাদেশিদের ফিরিয়ে আনার চেষ্টা চলছে।