তবু এসএসসি পরীক্ষা দিতে ছটফট করছে ইমতিয়াজ

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২০     আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২০   

ঠাকুরগাঁও প্রতিনিধি

হাসপাতালে চিকিৎসাধীন ইমতিয়াজ -সমকাল

হাসপাতালে চিকিৎসাধীন ইমতিয়াজ -সমকাল

ঠাকুরগাঁও সদর উপজেলার রায়পুর গ্রামের জয়নুল ইসলামের ছেলে ইমতিয়াজ (১৫)। স্থানীয় বাকসিড়ি উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগ থেকে চলমান এসএসসি পরীক্ষার্থী সে।

বাবা-মায়ের স্বপ্ন ছিল এসএসসি পাশ করে ভাল একটি কলেজে ভর্তি হবে মেধাবী ছাত্র ইমতিয়াজ। কিন্তু সেই স্বপ্ন ধুলিসাৎ হয়ে গেছে তাদের। বর্তমানে হাসপতালের বিছানায় শুয়ে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ছটফট করছে ইমতিয়াজ।

স্থানীয়রা জানায়, গত ২ ফেব্রুয়ারি সকালে ফকদনপুর পটুয়া থেকে প্রাইভেট শিক্ষকের কাছে বিদায় নিয়ে বাইসাইকেলে বাড়ি ফিরছিল ইমতিয়াজ। পথে পটুয়া-ভাউলার হাট সড়কে পটুয়া কমিউনিটি ক্লিনিকে সামনে একই ইউনিয়নের ঝারপাড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে জাকারীয়ার দ্রুতগতির মোটরসাইকেল ইমতিয়াজের সাইকেলে ধাক্কা দিলে গুরুতর আহত হয় সে। পরে তাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।

ইমতিয়াজের বাবা জয়নুল ইসলাম বলেন, এসএসসি পরীক্ষার আগের দিন আমার ছেলে পাশের গ্রামের রফিকুল ইসলামের ছেলে জাকারীয়া মোটরসাইকেলের ধক্কায় গুরুতর আহত হয়। এ কারণে ইমতিয়াজের জীবন থেকে ১ বছর হারিয়ে গেল। ছেলে একটু সুস্থ হলে জাকারীয়ার বিরুদ্ধে মামলা দায়ের করবো। আমি এর বিচার চাই। 

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের সার্জারি বিভাগের চিকিৎসক মনজুর মোর্শেদ বলেন, ইমতিয়াজের অবস্থা আগের চেয়ে কিছুটা ভাল। মাথায় আঘাতের ফলে কয়েকটি সেলাই দিতে হয়েছে। শরীরের বিভিন্ন স্থানেও আঘাত পেয়েছে সে।      

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীরুল ইসলাম জানান, এ ঘটনায় এখনও কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।