বাঁশখালীতে নৌকাডুবিতে ২ জনের মৃত্যু

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২০   

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের বাঁশখালী থেকে কুতুবদিয়া ওরস শরিফে যাওয়ার পথে নৌকাডুবিতে এক প্রবাসী যুবকসহ দু'জনের মৃত্যু হয়েছে। বুধবার উপজেলার কাথরিয়া ইউনিয়নের চুনতি বাজার জলকদর খালে এ দুর্ঘটনা ঘটে। 

বাঁশখালী থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের দল স্থানীয়দের সহায়তায় ডুবে যাওয়া ওই মাছ ধরা নৌকা থেকে শতাধিক যাত্রীকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়।

বুধবার সকালে কুতুবদিয়া হজরত শাহ আবদুল মালেক কুতুবীর মাজারে ওরস শরিফে যাত্রী নিয়ে রওনা দেয় একটি ফিশিং বোট। ধারণক্ষমতার বাইরে শতাধিক যাত্রী নিয়ে নৌকাটি চুনতি বাজারসংলগ্ন জলকদর খালে হঠাৎ উল্টে যায়। খবর পেয়ে বাঁশখালী থানা পুলিশ ও বাঁশখালী ফায়ার সার্ভিসের দল গিয়ে যাত্রীদের উদ্ধার কার্যক্রম চালায়। শেষ খবর পাওয়া পর্যন্ত দু'জনের লাশ উদ্ধার করা হয়েছে। তারা হলেন- কাথরিয়া এলাকার মৃত রওশনজ্জামানের ছেলে মো. আক্কাস (৩৮) ও পশ্চিম বাগমারা এলাকার মো. আমান উল্লাহর ছেলে মো. মিনহাজ (১০)।

স্থানীয়রা জানান, নিহত আক্কাস সৌদি আরবে প্রবাসে ছিল। তিন মাস আগে দেশে আসেন তিনি। আগামী ২৫ ফেব্রুয়ারি ফের সৌদি আরবে যাওয়ার কথা ছিল তার।

এ ব্যাপারে বাঁশখালী থানার ওসি রেজাউল করিম মজুমদার বলেন, জলকদর খালে ডুবে যাওয়া যাত্রীবাহী ফিশিং বোটটি আটক করা হয়েছে। ঘটনাটি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।