বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করতে হবে: শিক্ষামন্ত্রী

প্রকাশ: ২৯ ফেব্রুয়ারি ২০২০     আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২০   

বগুড়া ব্যুরো

বক্তব্য দিচ্ছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

বক্তব্য দিচ্ছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে তার মতই বিনয়ী, পরোপকারী ও দেশপ্রেমিক হিসেবে নিজেদের গড়ে তোলার জন্য স্কুল-কলেজের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

তিনি বলেন, তোমাদের মত বয়সে বঙ্গবন্ধু যেমন দেশকে ভালবাসতেন, তোমাদেরও দেশকে তেমন ভালবাসতে হবে। 

শনিবার বগুড়া পুলিশ লাইন্স স্কুল ও কলেজে বঙ্গবন্ধু একাডেমিক ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দীপু মনি এসব কথা বলেন।

ডা. দীপু মনি দেশের মঙ্গলের জন্য শিক্ষার্থীদের বঙ্গবন্ধু শেখ মুজিবের মতই সর্বোচ্চ ত্যাগ স্বীকারের মনোভাব গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, বঙ্গবন্ধু দেশের জন্য, দেশের স্বাধীনতার জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন। তার মত আমরাও দেশের মর্যাদার জন্য ও দেশের মানুষের মঙ্গলের জন্য লড়াই করবো। এই বোধ নিয়ে তোমাদের বড় হতে হবে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রত্যেক শিক্ষার্থীকে বঙ্গবন্ধুর মত সোনার মানুষ হওয়ার জন্য মুজিব বর্ষে গড়ে তোলা অভ্যাসগুলোকে সারাজীবন চর্চা করারও আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘মুজিব বর্ষ পালন যেন শুধু আনুষ্ঠানিকতায় আবদ্ধ না থাকে বরং মুজিব বর্ষের এই চর্চাগুলো আমরা সারাজীবন চালিয়ে নেব। যার মধ্য দিয়ে আমরা প্রত্যেকে বঙ্গবন্ধুর সোনার মানুষ হবো এবং তার মধ্য দিয়েই যেন আমরা সবাই মিলে তার সোনার বাংলা গড়তে পারি।’ 

বগুড়া পুলিশ লাইন্স স্কুল ও কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু জানান, নবনির্মিত একাডেমিক ভবনে বঙ্গবন্ধু কর্নার থাকবে, যাতে শিক্ষার্থীরা বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম, বগুড়ার ভারপ্রাপ্ত পুলিশ সুপার আরিফুর রহমান, বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু উপস্থিত ছিলেন। 

পরে মন্ত্রী বগুড়ার গাবতলী উপজেলায় সৈয়দ আহাম্মদ কলেজের পুনর্মিলনী অনুষ্ঠানে অংশ নেন।