নাটোরে হাটের ভিড়ের ছবি ভাইরাল, ৪ জনকে জরিমানা

প্রকাশ: ২৮ মার্চ ২০২০   

নাটোর প্রতিনিধি

হাট-বাজার সীমিত করতে জেলা প্রশাসনের আট দফা নির্দেশনা উপেক্ষা করে শনিবার নলডাঙ্গা হাটে ব্যাপক ভিড় দেখা যায়

হাট-বাজার সীমিত করতে জেলা প্রশাসনের আট দফা নির্দেশনা উপেক্ষা করে শনিবার নলডাঙ্গা হাটে ব্যাপক ভিড় দেখা যায়

নাটোরের নলডাঙ্গা হাটের ব্যাপক জনসমাগমের একটি ছবি ফেসবুকে ভাইরাল হওয়ার পর হাটটি বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন। এসময় চার ব্যক্তিকে জরিমানা করা হয়। শনিবার সাপ্তাহিক হাটবার ছিল নলডাঙ্গায়। 

করোনা ভাইরাস প্রতিরোধের জন্য হাট-বাজার সীমিত করতে জেলা প্রশাসনের আট দফা নির্দেশনাকে উপেক্ষা করে পণ্য নিয়ে নলডাঙ্গা হাটে আসেন বিক্রেতারা। হাটে লোকসমাগম বাড়তে থাকে। হাটের জনসমাগম নিয়ে ফেসবুকে একটি ছবি পোষ্ট করা হলে তা ভাইরাল হয়ে যায়। 

খবর পেয়ে নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের লোকজন অভিযান চালিয়ে হাট ভেঙে দেন। এসময় কৃষকরা তাদের উৎপাদিত কৃষিপণ্য দ্রুত বিক্রি করে হাট ত্যাগ করেন। তবে আদেশ অমান্য করে একটি হার্ডওয়ারের দোকান খোলা রাখায় চার ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এ ব্যাপারে হাট ইজারাদারের সাথে কথা বলার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বি বলেন, হাট-বাজার সীমিত করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে আট দফা নির্দেশনা দেয়া হয়।  কিন্ত নলডাঙ্গায় শনিবার সকাল থেকে সাপ্তাহিক হাট শুরু হয়। হাটে ব্যাপক লোক সমাগম হওয়ার বিষয়টি জানার পর দ্রুত হাট এলাকায় অভিযান চালানো হয়।