চট্টগ্রাম নগরীর নালাপাড়ার ডাস্টবিন থেকে এক নবজাতককে উদ্ধার করেছে সদরঘাট থানা পুলিশ। সোমবার সকাল সাড়ে ১১টার দিকে সিটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনের ডাস্টবিন থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। 

শিশুটিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে। সে বিপদমুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা। পুলিশ শিশুটির পরিচয় জানতে চেষ্টা করছে।

সদরঘাট থানার এএসআই সাজু প্রতাপ দাশ জানান, সোমবার তারা কলেজিয়েট স্কুলের সামনে আইস ফ্যাক্টরি রোডে গাড়িতে টহল দিচ্ছিলেন। এ সময় দু'জন পথচারী এসে তাদের জানান, সিটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনের ডাস্টবিনে ময়লার ভেতর এক শিশুর লাশ পড়ে রয়েছে। দ্রুত তারা সেখানে গিয়ে ময়লার স্তূপ থেকে শিশুটিকে উদ্ধার করেন। এ সময় কোলে নিলে দেখা যায় নবজাতক জীবিত রয়েছে। সঙ্গে সঙ্গে তারা শিশুটিকে স্থানীয় মেমন মাতৃসদনে নিয়ে যান। সেখানে প্রাথমিক পরিচর্যা শেষে তাকে চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

নগরীর সদরঘাট থানার ওসি ফজলুর রহমান ফারুকী বলেন, শিশুটিকে কে বা কারা ডাস্টবিনে ফেলে গেছে তা তদন্ত করে দেখা হচ্ছে। লকডাউন পরিস্থিতিতে মানুষের চলাচল সীমিত থাকায় পার্শ্ববর্তী এলাকার কেউ শিশুটিকে ফেলে গেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।