করোনাভাইরাস প্রতিরোধে অন্য দেশের মতো জনজীবনের চলাচলে নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে বাংলাদেশেও। এমন পরিস্থিতিতে টিকে থাকা কঠিন হয়ে পড়েছে নিম্ন আয়ের মানুষের। এ অবস্থায় তাদের পাশে এসে দাঁড়িয়েছে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের গড়া 'বাহাউদ্দিন নাছিম ফাউন্ডেশন'।

মঙ্গলবার  দুপুরে শহরের পৌর অডিটরিয়ামে আ ফ ম বাহাউদ্দিন নাছিমের পক্ষে এই খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ। এই উদ্যোগে জেলার বিভিন্ন এলাকার কর্মহীন, দুস্থ ও অসহায় চার হাজার পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় ত্রাণ সামগ্রী (চাল, ডাল, আটা, আলু, তেল ও সাবান) বিতরণ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, যুগ্ম সাধারণ সম্পাদক ইরশাদ হোসেন উজ্জল, কাউন্সিলর জাকির হোসেন হাওলাদার, ছাত্রলীগের সাধারণ সম্পাদক বায়েজিদ হাওলাদার, সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ অনেকে।

ফাউন্ডেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী কয়েকদিন পর্যায়ক্রমে আরও দুই হাজার পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হবে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে সরকারের পাশাপাশি ব্যক্তিগত এ ধরনের উদ্যোগ আশীর্বাদ হয়ে দেখা দিয়েছে নিম্ন আয়ের মানুষের জন্য।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন। এটা তেমনই একটি উদ্যোগ। ফাউন্ডেশনের পক্ষ থেকে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে আরও দেয়া হবে।