সিলেটে হাসপাতালে চিকিৎসাধীন নারীর মৃত্যু

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২০   

সিলেট ব্যুরো

সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল

সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল

সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার রাত সাড়ে ৯টার দিকে তিনি মারা যান। ৭৯ বছর বয়স্ক এই নারী নগরীর বাসিন্দা। তবে তার শরীরে করোনাভাইরাসের কোন লক্ষণ ছিল না। 

শহীদ শামসুদ্দিন হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. সুশান্ত কুমার মহাপাত্র এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এই নারী শ্বাসকষ্ট, কিডনী ও ডায়াবেটিস রোগে ভোগছিলেন। সোমবার দুপুরে তাকে হাসপাতালে আনা হয়েছিল।

এই নারী প্রথমে নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানে কর্তব্যরত ডাক্তাররা চিকিৎসা দিতে অপারগতা প্রকাশ করলে সোমবার দুপুরে তাকে শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

সাম্প্রতিক সময়ে শহীদ শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দ্বিতীয় রোগী মারা গেলেন। এর আগে করোনার লক্ষণ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রবাসী এক নারী মারা যান। তবে মারা যাওয়ার পর পরীক্ষা করে আইইডিসিআর জানায়, তিনি করোনায় আক্রান্ত ছিলেন না।

গত রোববার রাতে প্রথমবারের মত সিলেটে একজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে। প্রথমে তিনি হোম কোয়ারেন্টাইনে থাকলেও পরীক্ষায় পজিটিভ জানার পর তাকে শহীদ শামসুদ্দিন হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে। এজন্য নগরীর হাউজিং এস্টেট এলাকা লকডাউন করা হযেছে।