সিলেটে করোনা আক্রান্ত সেই চিকিৎসককে ঢাকায় প্রেরণ

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২০     আপডেট: ০৮ এপ্রিল ২০২০   

সিলেট ব্যুরো

সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত চিকিৎসককে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। বুধবার সন্ধ্যা ৬টার দিকে নগরীর বেসরকারি একটি হাসপাতালের অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়।

নগরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. সুশান্ত কুমার মহাপাত্র এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আক্রান্তের সঙ্গে অ্যাম্বুলেন্সে উনার স্ত্রীও ঢাকায় যাচ্ছেন। 

গত রোববার করোনাভাইরাসে আক্রান্ত নিশ্চিত হওয়ার পর নগরীর হাউজিং এস্টেটের বাসিন্দা ওই চিকিৎসককে নগরীর শামসুদ্দিন হাসপাতালে আইসোলেশনে রাখা হয়। তিনি সিলেটে করোনাভাইরাস শনাক্ত হওয়া প্রথম এবং এখন পর্যণ্ত একমাত্র রোগী। 

বুধবার দুপুরের দিকে তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় সহকারী পরিচালক ডা. মো. আনিসুর রহমান।

মঙ্গলবার রাতে শহীদ শামসুদ্দিন হাসপাতালের আইসিইউতে নেওয়া হলেও পরে তাকে কেবিনে নিয়ে আসা হয়। এরপর থেকে অক্সিজেন সাপোর্ট দিয়ে তার শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রাখা হয়। 

বুধবার সকালেও অবস্থা স্থিতিশীল থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। শহীদ শামসুদ্দিন হাসপাতালে সাবর্ক্ষণিক আইসিইউ সেবা দেওয়ার মত লোকবল না থাকায় পরিবারের ইচ্ছায় তাকে ঢাকায় নেওয়া হচ্ছে।