এভাবেই জানাজা হলো জ্বর-সর্দিতে মারা যাওয়া শিশুর

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২০   

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

শিশুটির জানাজা পড়ানো হচ্ছে -সমকাল

শিশুটির জানাজা পড়ানো হচ্ছে -সমকাল

সিলেটের বিশ্বনাথে জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্টে ১০ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রশাসনের উপস্থিতিতে তার মামার বাড়িতে জানাজা শেষে লাশ দাফন করা হয়েছে। 

এর আগে বুধবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার ধীতপুর গ্রামের ওই শিশুকে তার মামা সিলেট ওসমামনী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। কিন্তু হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তার আগে ওইদিন সন্ধ্যায় শিশুটির জ্বর ও শ্বাসকষ্ট বেড়ে গেলে পার্শ্ববর্তী ওসমানীনগর উপজেলার বড়ধিরারাই গ্রাম থেকে শিশুটির খালু তাকে পাশের বাড়ির এক চালকের মাধ্যমে সিএনজি চালিত অটোরিকশায় করে মামার বাড়ি বিশ্বনাথের ধীতপুরে নিয়ে যান।

তবে তার মামা ও খালুর দাবি, শিশুটি র্দীর্ঘ ৭ বছর ধরে কিডনি রোগে আক্রান্ত ছিল শিশুটি এবং ওই রোগেই সে মারা গেছে। শিশুটির বাবার বাড়ি সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার জলসী গ্রামে এবং তার স্বামী পরিত্যক্তা মা উমানে বসবাস করেন।

এদিকে শিশুটির মৃত্যুর খবর পেয়ে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মো. কামরুজ্জামান, সদস্য-সচিব ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আব্দুর রহমান মুসাসহ মেডিকেল টিম ওই তার নমুনা সংগ্রহ করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। এসময় শিশুটির মামার পরিবারসহ আরও ৫টি বাড়ি লকডাউন করে তাদের আইসোলেশনে রাখা হয়েছে। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রহমান মুসা সমকালকে বলেন, শিশুটি ও তার পরিচর্চাকারী মামার নমুনা সংগ্র করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো: কামরুজ্জামান বলেন, শিশুটি কোথায় থাকতো সেটা আমরা জানি না। যদি সে তার খালার বাড়িতে বসবাস করে থাকে, তাহলে তার খালুর বাড়ির লোকজনকেও কোয়ারেন্টাইনে থাকতে হবে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।