মাগুরায় একশ' টাকা চুরির অপবাদে সিয়াম নামের ৮ বছরের এক শিশুকে নির্মমভাবে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে রকিবুল সর্দার (৩০) নামের এক যুবকের বিরুদ্ধে। রোববার রাতে অভিযুক্ত রকিবুলকে আটক করে পুলিশ।

সিয়াম মাগুরা সদর উপজেলার বিল আকছি গ্রামের দিনমজুর ইউসুফ শিকদারের ছেলে। অভিযুক্ত রকিবুল একই গ্রামের রফি উদ্দিন সর্দারের ছেলে।

সিয়ামের বাবা ইউসুফ শিকদার জানান, রোববার তার মাদ্রাসাপড়ুয়া ছেলে সিয়াম প্রতিবেশী রফি উদ্দিন সর্দারের বাড়ির সামনে আমের গুটি কুড়াতে যায়। এ সময় রফি উদ্দিনের ছেলে রকিবুল তার হারিয়ে যাওয়া একশ' টাকা চুরির অপবাদ দিয়ে সিয়ামকে ধরে নিয়ে যায়। এরপর ঘরে আটকে রেখে লোহার পাইপ দিয়ে নির্মমভাবে পেটাতে থাকে। সিয়ামের চিৎকারে তারা গিয়ে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করেন। এ সময় বিষয়টি কাউকে না জানানোর জন্য ইউসুফ শিকদারকে হুমকি দেয় রকিবুল। এরপর তিনি বিষয়টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ রফিকুল ইসলামকে জানালে তিনি সদর থানা পুলিশের কাছে অভিযোগ করেন।

সদর থানার ওসি জয়নাল আবেদীন জানান, ইউপি চেয়ারম্যান ও নির্যাতিত শিশুটির পরিবারের মৌখিক অভিযোগের ভিত্তিতে বিষয়টি তদন্ত করে ঘটনার সত্যতা পান তিনি। পরে রাত ১১টার দিকে অভিযান চালিয়ে বিল আকছি গ্রামে নিজ বাড়ি থেকে অভিযুক্ত রকিবুলকে আটক করা হয়। এ বিষয়ে মামলাসহ যথাযথ আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।