লকডাউন উপেক্ষা করে ব্রাহ্মণবাড়িয়ায় মাওলানা জুবায়ের আহমদ আনসারীর জানাজায় অর্ধলক্ষাধিক মুসল্লির উপস্থিতির ঘটনায় তদন্ত কমিটি তাদের তদন্ত কাজ শুরু করেছে। 

তদন্ত কমিটির প্রধান চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ইকবাল হোসেনের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি রোবাবার সন্ধ্যায় ঘটনাস্থল জামিয়া রহমানিয়া বেড়তলা মাদ্রাসা প্রাঙ্গন পরিদর্শন করেন।

এ সময় তদন্ত কমিটি স্থানীয় লোকজনের সাথে কথা বলেন। তদন্ত কমিটির অপর দুই সদস্য হলেন-ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার  (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ আলমগীর হোসেন ও চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত পুলিশ সপার (ক্রাইম) পঙ্কজ কুমার ।

ঘটনাস্থল পরিদর্শনকালে তদন্ত কমিটির প্রধান উপস্থিত সাংবাদিকদের বলেন, আমরা তদন্তকাজ শুরু করেছি । অনেকের সাথে কথা বলবো। তথ্য উপাত্ত সংগ্রহ করবো। এগুলো একত্রিত করে জানতে পারবো আসলে কী ঘটেছিল।

এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, এখনই সব কিছু বলা যাচ্ছে না। সাধারণ মানুষের সাথে কথা বলছি। তারা যেভাবে বলেছে, আশপাশের গ্রামগঞ্জ থেকে লোকজন আসছে সেইসব তথ্য উপাত্ত সংগ্রহ করছি। পরে বিস্তারিত জানা যাবে। আগামী ২২ এপ্রিল তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা রয়েছে। 

এ দিকে লকডাউনের ভেতর এভাবে জানাজায় জনসমাগমের ঘটনায় ইতিমধ্যে সরাইল সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. মাসুদ রানা, সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাদৎ হোসেন টিটু ও পরিদর্শক (তদন্ত) মো. নূরুল হককে প্রত্যাহার করা হয়েছে ।

প্রসঙ্গত, গত শনিবার লকডাউন উপেক্ষা করে খেলাফত মজলিশের সিনিয়র নায়েবে আমীর মাওলানা জুবায়ের আহমদ আনসারীর নামাজে জানাযায় অর্ধলক্ষাধিক মানুষ উপস্থিত হয়েছিলেন।