চট্টগ্রামে সিআরবিতে অযথা ঘোরাঘুরি ও আড্ডারত একদল কিশোর ও তরুণকে ব্যতিক্রমী সাজা দিয়েছে পুলিশ। মামলা-জরিমানা কিংবা শারিরিক শাস্তি নয়, তাদের সাদা হিসেবে কাগজে ৫০০ বার লিখতে হয়েছে, 'বাইরে বের হওয়ায় আমরা দুঃখিত'। ৩০ কিশোর ও যুবককে অভিনব এ সাজা দেওয়ার পর সর্তক করে ছেড়ে দিয়েছে পুলিশ। সোমবার বিকেলে এ ঘটনা ঘটে।

 চট্টগ্রাম মহানগর পুলিশের কোতোয়ালী জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) নোবেল চাকমা বলেন, আড্ডা দেওয়া ও ঘোরাঘোরি করা এ কিশোর ও তরুণরা ঘরের বাইরে আসার উপযুক্ত কারণ দেখাতে পারেননি। তাই তাদের কাগজ-কলম দিয়ে তাতে ৫০০ বার লিখতে বলা হয়েছে, 'বাইরে বের হওয়ায় আমরা দুঃখিত'। আর যারা লিখতে জানেন না তাদের মুখে এক হাজারবার বাক্যটি বলতে বলা হয়। 

গত ২৫ মার্চ থেকে করোনাভাইরাস মোকাবেলায় সরকারের নির্দেশে মাঠে আছে সিএমপি। সামাজিক দূরত্ব নিশ্চিতের পাশাপাশি তারা ত্রাণ সহায়তাসহ নানা মানবিক কর্মকাণ্ড বাস্তবায়নে কাজ করছে। 

দুই করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন: চট্টগ্রামে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আইসোলেশনে থাকা ২ ব্যক্তি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সোমবার দুপুরে তাদের ছাড়পত্র দেওয়া হয়। ওই দুই ব্যক্তি আকবারশাহ থানার বাসিন্দা। 

বিআইটিআইডি'র পরিচালক ডা. এম.এ হাসান বলেন, করোনাভাইরাসে আক্রান্ত দুই ব্যক্তি আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন ছিলেন। এর মধ্যে পরপর দু'বার তাদের নমুনা পরীক্ষা করে দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। তাই তাদের করোনামুক্ত ঘোষণা করে ছাড়পত্র দিয়ে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে।

চট্টগ্রাম বিআইটিআইডিতে মোট করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৪৫১ জনের। এর মধ্যে পজিটিভ এসেছে ৭০ জনের। যাদের মধ্যে চট্টগ্রামের ৩৯ জন। বাকিরা অন্য জেলার বাসিন্দা।